ভিডিও

রংপুরে তিন খেজুর ব্যবসায়ীকে ভোক্তা অধিকারের জরিমানা

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট: মার্চ ১৬, ২০২৪, ০৫:৫০ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : সরকারের বেঁধে দেয়া দাম কার্যকর করতে রংপুর নগরীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় সরকার নির্ধারিত দামের বেশি বিক্রি করার অভিযোগে তিন খেজুর ব্যবসায়ীকে সতর্কতামূলক ৫ হাজার টাকা জরিমানা করা হয়। আজ শনিবার (১৬ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক আজাহারুল ইসলাম।

জানা গেছে, রংপুর নগরীর সর্ববৃহৎ বাজার সিটি বাজারে গরুর মাংস, দেশি পেঁয়াজ, ছোলা, ব্রয়লার মুরগি, খেজুরসহ ২৯ নিত্যপণ্যের বেঁধে দেয়া দাম কার্যকর করতে রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনার সময় বিভিন্ন দোকানে গিয়ে ক্রয়-বিক্রয়ের ভাউচারসহ অন্যান্য কাগজপত্র দেখেন এবং ক্রেতা ও বিক্রেতাদের সাথে কথা বলেন। এসময় সরকার নির্ধারিত মূল্যের বেশি বিক্রয়, ক্রয়-বিক্রয় ভাউচার না থাকার অভিযোগে তিন খেজুর বিক্রির প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে সতর্ক করে দেয়া হয় ব্যবসায়ীদের।

রংপুর বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক আজাহারুল ইসলাম বলেন, কয়েকদিন থেকে টানা বিষয়ে বাজার মনিটরিং, অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে রংপুর সিটি বাজারে অভিযান পরিচালনা করা হলো।

এই বাজারে প্রথম দিন হওয়ায় সতর্কতামূলক জরিমানা করা হয়েছে ৩ টি প্রতিষ্ঠানকে। অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুজ্জামানসহ মেট্রোপলিটন ডিবি পুলিশের কর্মকর্তারা সহযোগিতা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS