ভিডিও

উলিপুরে একটি রাস্তার বেহাল দশা

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৯:০৮ রাত
আপডেট: মার্চ ১৭, ২০২৪, ০৯:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুর উপজেলার ধামশ্রেণী ইউনিয়নের নাওড়াগ্রাম যাওয়ার রাস্তাটি প্রায় ২৪ বছর আগে পাকাকরণ করা হয়। সে সময় এলাকাবাসীর দুর্ভোগ কিছুটা কমলেও রাস্তাটি এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। বারবার ক্ষমতার পালাবদল হলেও নজর পড়েনি কোনো জনপ্রতিনিধির।

ফলে প্রতিনিয়ত সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছে পথচারীসহ স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা। জানা যায়, চিলমারী-কুড়িগ্রাম (ডিসি ফিফটি) সড়কে উপজেলার ধামশ্রেনী এলাকার বটেরতল থেকে নাওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা ২০০১ সালের দিকে পাকাকরণ করা হয়।

এর কয়েকবছর পরই কার্পেটিং উঠে গিয়ে ভেতরের খোয়া বেড়িয়ে আসে। এছাড়া কয়েকদফা বন্যায় রাস্তাটি ধসে গিয়ে বিভিন্নস্থানে গর্তের সৃষ্টি হয়। ফলে সামান্য বৃষ্টি হলেই রাস্তায় চলাচলকারী মানুষকে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয়।

স্থানীয়রা জানায়, রাস্তাটি দিয়ে বাশঁবাড়ি, কুঠিরপাড়, মধ্য নাওড়া, পশ্চিম নাওড়া, মলাতিপাড়াসহ আশপাশের কয়েকটি গ্রামের সহস্রাধিক মানুষ যাতায়াত করেন। এছাড়া নাওড়া নাছিরিয়া দাখিল মাদরাসা ও পশ্চিম নাওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এই পথ দিয়ে চলাচল করে। শুষ্ক মৌসুমে চলাচল করা সম্ভব হলেও বর্ষায় সীমাহীন দুর্ভোগে পড়তে হয় সকলকে।

এ ব্যাপারে ধামশ্রেনী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, রাস্তাটি অনেক আগের। রাস্তার আইডি ছিলো না, নতুন করে আইডি ঢাকায় পাঠানো হয়েছে। আইডি হয়ে আসলে রাস্তাটি পাকাকরণ করা হবে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী কে.কে.এম সাদেকুল আলম বলেন, রাস্তাটি জনগুরুত্বপূর্ণ, দ্রুত সেটি রক্ষণাবেক্ষণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS