ভিডিও

সুজানগরে পেঁয়াজের দাম কমেছে মণপ্রতি ১৫শ’ টাকা

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৪:১৭ দুপুর
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০৪:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : উত্তরাঞ্চলের মধ্যে পেঁয়াজ ভাণ্ডার হিসেবে খ্যাত পাবনার সুজানগরের হাট-বাজারে মাত্র এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে মণপ্রতি ১৪/১৫শ’ টাকা। এতে ভোক্তাদের মাঝে স্বস্তি দেখা দিলেও পেঁয়াজ চাষিরা হতাশ।

খোঁজ-খবর নিয়ে জানা যায়, গতকাল রোববার উপজেলার অধিকাংশ হাট-বাজারে প্রতিমণ পেঁয়াজ পাইকারি বিক্রি হয়েছে ৩৪শ’ টাকা থেকে ৩৫শ’ টাকা দরে। এ সময় হাট-বাজারে প্রতিকেজি পেঁয়াজ খুচরা বিক্রি হয়েছে ৮০ থেকে ৯০টাকা দরে।

অথচ মাত্র এক সপ্তাহের ব্যবধানে আজ সোমবার (১৮ মার্চ) উপজেলার অধিকাংশ হাটবাজারে প্রতিমণ পেঁয়াজ পাইকারি বিক্রি হয় ১৮শ’ থেকে ২ হাজার টাকা দরে। এ হিসেবে প্রতিমণ পেঁয়াজের দাম কমেছে ১৪/১৫শ’ টাকা। আর বর্তমান বাজারে প্রতিকেজি পেঁয়াজ খুচরা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা দরে।

উপজেলার দুর্গাপুর গ্রামের পেঁয়াজ চাষি কামরুল ইসলাম বলেন, উৎপাদন খরচ অনুযায়ী প্রতিমণ পেঁয়াজ কমপক্ষে ২৫শ’ টাকা দরে বিক্রি করা প্রয়োজন। অন্যথায় কৃষকের তেমন লাভ হয় না। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাফিউল ইসলাম বলেন, ভারতীয় পেঁয়াজ আমদানির খবরে দ্রুত দরপতন হয়েছে। তবে পেঁয়াজের বর্তমান বাজার স্বাভাবিক এবং স্থিতিশীল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS