ভিডিও

কাহালু’র অবিলম্ব গ্রামে নতুন পাকা সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০৭:২৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নে অবিলম্ব গ্রামে নতুন পাকা সড়ক নির্মাণে নিম্ন মানের ইট ও খোয়া  ব্যবহার করা হচ্ছে বলে গ্রামবাসীর অভিযোগ।

এলজিইডি’র অর্থায়নে অবিলম্ব গ্রামের বিলুর বাড়ির সামনে থেকে অবিলম্ব সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ৫শ’ মিটার সড়ক কার্পেটিং করার জন্য সেখানে প্রাথমিক পর্যায়ে ইট, খোয়া ও বালির কাজ চলছে। গতকাল রোববার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে সড়কের দু’পাশে এজেন্ট হিসেবে যে ইটগুলো ব্যবহার করা হয়েছে তা একেবারে নিম্নমানের।

আবার ইটের খোয়ার অবস্থাও একই মানের। সড়কের কাজে ডাষ্ট খোয়া সহ ঝাঁওয়া খোয়া ব্যবহার করার বিষয়টি লক্ষ্য করা গেছে। আবার সড়কের দক্ষির পাশে বাড়ির পাশ দিয়ে যাওয়া কিছু স্থানে পাকা ড্রেন থাকায় সেখানে ইটের এজেন্ট দেয়া হয়নি। শুধু তাই নয় এ সড়কটি প্রশস্থ মাত্র ৫খেকে ৭ ফিটের মতো।

সড়কটি অতি সংকীর্ণ হবার কারনে এ সড়ক দিয়ে একটি রিক্সা ভ্যান এবং বিপরীত দিক থেকে আসা কোন মোটরসাইকেল বা সাইকেলে চড়ে কোন ভাবেই একসাথে পারাপার হওয়া সম্ভব নয়। এদিকে নির্মাণ কাজের মান নিয়ে গ্রামের মানুষের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

অবিলম্ব গ্রামে নির্মাণাধীন সড়কে নিম্ন মানের ইট ও খোয়া ব্যবহার সর্ম্পকে কাহালু উপজেলা প্রকৌশলী মোখলেছুর সাথে এই বিষয়ে কথা বললে তিনি বলেন, বিষয়টি দেখছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS