ভিডিও

দিনাজপুরে একই মার্কেটে সবজির দাম ১০ থেকে ১৫ টাকা অতিরিক্ত দরে বিক্রি

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ০৭:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে একই মার্কেটে শাক সবজি প্রতি কেজিতে ১০ থেকে ১৫ টাকা অতিরিক্ত দরে বিক্রি হচ্ছে। অতিরিক্ত মূল্যের কারণ খুঁজতে গিয়ে জানা যায়, দিনাজপুরের প্রাণকেন্দ্রে ঐতিহ্যবাহী এনএ মার্কেটের এই গলিকে বলা হয় ভিআইপি গলি। মাছ-মাংস, মুরগি, শাকসবজি, পেঁয়াজ, রসুন, আদা, কাপড়সহ নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্য বিক্রি হয়।

আজ সোমবার (১৮ মার্চ) বাজার পরিদর্শনকালে দেখা যায়, এই গলিতে বেগুন ৬৫ টাকা, পটল ৬৫ টাকা, টমেটো ৪০, মিষ্টি কুমড়া ৪৫ টাকা, শসা ৭০ টাকা, রসুন ১৪০ টাকা, সিম ২৫ টাকা, ঢেঁড়স ৬৫ টাকা, কাঁচা মরিচ ২৪০ টাকা, পেঁয়াজ ৬০ টাকাসহ বিভিন্ন পণ্য ২০ থেকে ২৫ টাকা অতিরিক্ত দরে বিক্রি করছে ব্যবসায়ীরা।

অথচ পাশের গলিতে রসুন ৯০ টাকা, কাঁচামরিচ ২৪০ টাকা, বেগুন ৫০ টাকা, পটল ৫০ টাকা, পেঁয়াজ ৫০ টাকা, কাঁচা মরিচ ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়াও শাক সবজিসহ প্রত্যেকটি পণ্য ২০ থেকে ২৫ টাকা অতিরিক্ত ধরে বিক্রি হচ্ছে।

কাঁচামাল ব্যবসায়ীরা জানান, মার্কেটের এই গলির নাম ভিআইপি। এখানে কাঁচামাল টাটকা ও ভালো তাই প্রত্যেকটি জিনিসের দাম ১০ থেকে ১৫ টাকা কেজি দরে বেশি বিক্রি হয়। গোলকুটি সড়কের কাঁচামাল ব্যবসায়ীরা বলেন, একই শাকসবজি, রসুন, আদাসহ সবই একই পণ্য। কিন্তু দাম কম বেশি। যার যেটা ইচ্ছা সেই দরেই বিক্রি করছে। বলার কেউ নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS