ভিডিও

উত্তরাঞ্চলের নেসকো বিদ্যুৎ শ্রমিকদের কর্মসূচী স্থগিত

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

উত্তরাঞ্চলের নেসকো বিদ্যুৎ শ্রমিকদের কর্মবিরতির ৬ষ্ঠ দিন সোমবার কর্মসূচী অতিবাহিত করার পর স্থগিত ঘোষনা করেছে। আজ সোমবারের নেসকো বোর্ড সভা শেষে ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সাংবাদিকদের বলেন করোনাকালীন সরকার ঘোষিত শতকরা ৫ ভাগ বিশেষ সুবিধা প্রদান ও বিদ্যুৎ মন্ত্রণালয় কর্তৃক নর্দাণ ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) পিএলসির শ্রমিক কর্মচারীদের ২০২২ এবং ২০২৩ অর্থ বছরের প্রাপ্য এপিএ বোনাসসহ বিভিন্ন দাবি বোর্ড সভায় অনুমোদন দেয়া হয়েছে। কর্মবিরতি বাদ দিয়ে শ্রমিকদের নিয়মিত কাজ করতে বলা হয়েছে।

নেসকো শ্রমিকলীগের বগুড়া জেলা উপ কমিটির সাধারণ সম্পাদক আলতাফ হোসেন জানান দাবি মেনে নেওয়ার প্রেক্ষিতে আন্দোলন কর্মসুচী স্থগিত ঘোষনা করা হয়েছে। নেসকো পিএলসি এর অধীনস্থ রাজশাহী ও রংপুর বিভাগের অধীনস্থ ১৬ জেলায় কর্মরত প্রায় ১২ শ’ শ্রমিক কর্মচারী  প্রতিদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত  সকল কার্যক্রম বন্ধ রেখে দাবির স্বপক্ষে  মিছিল ও সমাবেশে অংশ গ্রহণ করে আসছিল।

আজ সোমবার (১৮ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বগুড়া শহরের পুরাণ বগুড়া নেসকো বিক্রয় ও বিতরন বিভাগ -৩ এর অফিস চত্বরে মিছিল সমাবেশ করেন শ্রমিক কর্মচারীরা। নেসকো বিদ্যুৎ শ্রমিকলীগ বগুড়া জেলা উপ কমিটির উদ্যোগে সংগঠনের সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সভাপতি তাপস কুমার নিয়োগী।

বগুড়া জেলা উপ কমিটির সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, শ্রমিক নেতা সাইফুল আলম, মোশারফ হোসেন, সাজেদুর রহমান সাজু, রাশেদুল আলম, সোহাগ হোসেন, আবুল খায়ের, সাজু আহমেদ বকুল,  হাসান আলী মিয়া, শহিদুল ইসলাম, জহুরুল ইসলাম, খন্দকার মোঃ নাজমুল হুদা প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS