ভিডিও

বগুড়ার বাজারে কাঁচাসবজির দামে ধস (ভিডিও সহ)

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আপডেট: মার্চ ২০, ২০২৪, ১২:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ার বাজারে গত দু’তিন ধরেই কাঁচাসবজির দামে ধস নেমেছে। কিছু সবজির দাম কমে অর্ধেকেরও নিচে নেমেছে। এমনকি দিনের কোন কোন সময় ১০ টাকাতেও মিলছে এক কেজি বেগুন। তবে কমেনি আলুর দাম। বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকলেও ভরা মৌসুমে গত কয়েক বছরের মধ্যে বেশি দামেই সবজিটি বিক্রি হতে দেখা যায়।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) বগুড়ার বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, রোজার আগে ও প্রথম দিনে প্রতিকেজি বেগুন ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হলেও বর্তমানে তা ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

পেঁয়াজ ১১০ টাকা থেকে কমে ৫০/৬০ টাকা, কাঁচামরিচ ৮০ টাকা থেকে কমে ৪০/৫০ টাকা, ৮০ টাকার কেজি শশার দাম কমে ৩০, ৫০/৬০ টাকা কেজির খিরা দাম কমে ৩০/৪০, টমাটো ৪০ টাকা থেকে কমে ২৫, সিম ৩০/৪০ টাকা থেকে কমে ২০/২৫ টাকা, ঢেড়স ৬০ টাকা থেকে কমে ৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

দেশি রসুনের কেজি ১২০ টাকা, আমদানিকৃত আদা ও রসুনের কেজি আগের দাম ২০০ টাকাতে বিক্রি হতে দেখা যায়। কাঁচাসবজির ব্যবসায়ীরা বলছেন, বগুড়ার বাজারগুলোতে হঠাৎ-ই কাঁচাসবজির দামে ধস নেমেছে। মূলত, সরবরাহ বাড়ায় সবজির দাম কমে অর্ধেক হয়েছে।

তারা আরও বলছেন, বছরের এই সময়টাতে জমিতে সবজির ফলন বাড়ে। এছাড়াও রমজান মাস শুরু হওয়ায় বাজারে ক্রেতাও তুলনামূলক কম। সবমিলে বাজারে বেশিরভাগ সবজির দামের এমন অবস্থা। এদিকে বেশিরভাগ সবজির দাম কমলেও ভিন্ন চিত্র আলুর দামে। ভরা মৌসুমেও কমছে না সবজিটির দাম। পাইকারি ও খুচরা উভয় বাজারেই আলুর দামের তেজিভাব লক্ষ্য করা গেছে।

আজ মঙ্গলবারও প্রতিকেজি পাকড়ি জাতের আলু ৪৫ এবং কার্ডিনাল ও স্টিক আলু ৩৫ টাকা কেজিতে বিক্রি হতে দেখা যায়। তবে ভারতীয় আলু আমদানি শুরু হওয়ায় পাইকারি বাজারে সবজিটির দাম প্রতিবস্তায় ২শ’ টাকা কমার খবর পাওয়া গেছে। তবে পাইকারিতে কমলেও খুচরাতে এই দাম কমার কোন প্রভাব লক্ষ্য করা যায়নি।

ভরা মৌসুমে আলুর এমন দামে উৎকন্ঠায় সাধারণ ভোক্তারা মনে করছেন, এখনই সবজিটির এমন দাম থাকলে বর্ষাকালসহ সারা বছর তা কোথায় গিয়ে ঠেকবে তা নিয়ে শঙ্কা রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS