ভিডিও

নন্দীগ্রামে পেঁয়াজের জমি পানিতে ডুবিয়ে লাখ টাকার ক্ষতি

প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট: মার্চ ২২, ২০২৪, ০৭:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে পূর্বশত্রুতার জেরে এক কৃষকের পেঁয়াজের জমিতে পানি দিয়ে লাখ টাকা ক্ষতিসাধনের অভিযোগ করা হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের কদমা মাঠে এই ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার কদমা গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক আসলাম আলী বাদী হয়ে দুইজনকে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ করেছেন।

তিনি ওই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। বিবাদীরা হলেন কদমা গ্রামের মৃত কাশেম আলীর ছেলে গভীর নলকূপের ড্রেনম্যান আব্দুল আলী (৪০) ও একই গ্রামের শামছুল হকের ছেলে শাহ আলম (৩৫)। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, কদমা মৌজায় জনৈক রফিকুল ইসলামের জমির পাশে কৃষক আসলাম আলী একবিঘা জমিতে পেঁয়াজ চাষ করেছেন।

বিবাদী আব্দুল আলী বিআরডিসির আওতায় গভীর নলকূপের ড্রেনম্যান গত ১৩ মার্চ দিবাগত রাতে পূর্বশত্রুতার জেরে পেঁয়াজের জমিতে পানি দিয়ে ডুবিয়ে দেয়। এতে পানিতে পেঁয়াজ নষ্ট হয়ে একলাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক আসলাম আলী জানান, জমিতে পানি দেয়ার ব্যাপারে নলকূপের ড্রেনম্যান আব্দুল আলীকে জিজ্ঞাসা করলে এলোমেলো জবাব দেয়। এসময় শাহ আলম নামের একজন নলকূপের ড্রেনম্যানের পক্ষ নিয়ে ক্ষতিগ্রস্ত কৃষককে গালিগালাজ করে মারধরের চেষ্টা করে।

এতে বিষয়টি স্থানীয়ভাবে আপোষ মিমাংশা না হওয়ায় থানায় অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত কৃষক। নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসাইন আজম বলেন, লিখিত অভিযোগ পেয়ে ক্ষতিগ্রস্ত পেঁয়াজের জমি পরিদর্শন করা হয়েছে। উভয়পক্ষকে ডাকা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS