ভিডিও

পীরগাছায় এক গাভীর দুই বাছুর প্রসব

প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ১০:৫৯ রাত
আপডেট: মার্চ ২২, ২০২৪, ১০:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : সাধারণত একটি গাভী একবার একটি বাছুর জন্ম দেওয়ার ঘটনা সচরাচর দেখা যায়। তবে রংপুরের পীরগাছায় একটি গাভী একসঙ্গে দুইটি বাছুর প্রসব করেছে। গতকাল বৃহস্পতিবার  দিবাগত রাতে উপজেলার অনন্তরাম আমবাড়ী গ্রামের সংবাদকর্মী খুরশীদ আলমের বাড়িতে এ ঘটনা ঘটে।
আজ শুক্রবার (২২ মার্চ) সকালে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, বাছুর দুটিকে দেখতে এলাকার উৎসুক মানুষ ভিড় করছেন।

এ সময় গাভিটির মালিক খুরশীদ আলম বলেন, আমি সাংবাদিকতার পাশাপাশি শখের বশে তিন মাস আগে সাত মাসের গর্ভবতী একটি গাভি কিনে লালন-পালন করছি। গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে গাভিটি প্রথমে একটি বাছুর প্রসব করার ১৫-২০ মিনিট পর আরও একটি বাছুর প্রসব করে। বাছুর দুটির একটা সুস্থ মনে হলেও অপর বাছুরটি কিছুটা দুর্বল মনে হচ্ছে।

খুরশীদ আলমের স্ত্রী মুক্তা বেগম বলেন, গাভিটা বাছুর প্রসবের আগে কিছুদিন অসুস্থ ছিল। চিকিৎসা করানোর পর সুস্থ হয়েছে। আমি একসাথে দুটি বাছুর পেয়ে খুশি।

বাছুর দেখতে আসা বড়পানসিয়া গ্রামের রফিকুল ইসলাম বলেন, একসাথে দুটি বাছুর হওয়ার ঘটনা এর আগে আমি কখনও দেখিনি। তাই শোনামাত্র দেখতে এসেছি।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আব্দুস ছালাম বলেন, একসঙ্গে একটি গাভীর দুইটি বাছুর প্রসবের ঘটনা নিঃসন্দেহে একটি ভালো খবর। তবে এ ঘটনা সাধারণত দেখা যায় না। এতে মালিক লাভবান হয়েছেন। আমি ভেটেরিনারি সার্জনকে দিয়ে গাভী ও বাছুর দুটির তদারকির ব্যবস্থা গ্রহণ করছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS