ভিডিও

দৈনিক করতোয়া’য় সংবাদ প্রকাশের পর

সারিয়াকান্দির স্কুলের সেই সীমানা প্রাচীর ভেঙে দিলেন ইউএনও

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৬:৫৭ বিকাল
আপডেট: মার্চ ২৫, ২০২৪, ১১:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দি নারাপালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই সীমানা প্রাচীরটির কিছু অংশ ভেঙে দেওয়া হয়েছে। এ বিষয়ে আজ রোববার ‘দৈনিক করতোয়া’ পত্রিকায় ‘প্রাচীরে স্কুলের রাস্তা বন্ধ, মই বা বোরোক্ষেতের আইলে চলাচল করে শিক্ষার্থীরা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি প্রকাশিত হওয়ায় সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর তার নির্দেশে গতকাল সকালেই স্কুলের সামনে দেওয়া কর্ণিবাড়ী দ্বিমুখী ফাজিল ডিগ্রি মাদ্রাসার সীমানা প্রাচীরের কিছু অংশ ভেঙে দেওয়া হয়। প্রাচীরের অংশ ভেঙে স্কুলের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য রাস্তা উন্মুক্ত করা হয়। এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলামও।

উল্লেখ্য, নারাপালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কর্ণিবাড়ী দ্বিমুখী ফাজিল ডিগ্রি মাদ্রাসা দু’টি প্রতিষ্ঠান একই স্থানে অবস্থিত। গত কয়েক মাস আগে এ বিদ্যালয়ের চারপাশে জোর করে সীমানা প্রাচীর নির্মাণ করেছে মাদ্রাসার কর্তৃপক্ষ। এ প্রাচীরের ছোট কোন গেইটও তারা রাখেনি।

ফলে এ বিদ্যালয়টি অবরুদ্ধ হয়ে যায়। এতে কিছু শিক্ষার্থী এ প্রাচীরের ওপর মই দিয়ে যাতায়াত করতো। তবে বেশিরভাগ শিক্ষার্থী স্কুলের পেছনের একটি বোরো ধানের সরু আইল দিয়েই যাতায়াত করেছে। সেখানে যাতায়াত করতে তারা প্রতিনিয়ত নানা ধরনের দুর্ভোগের শিকারে পড়ে।

এদিকে প্রাচীর দিয়ে অবরুদ্ধ করায় এ প্রতিষ্ঠানের মাঠও বন্ধ হয়ে গেছে। ফলে স্কুলের শিক্ষার্থীরা খোলা মাঠে খেলাধুলাও করতে পারছে না। বিদ্যালয়টির প্রধান শিক্ষক বলেন, উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে অন্তত স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা এখন খুব সহজেই যাতায়াত করতে পারবে। এখন আর তাদের জমির আইল দিয়ে যাতায়াত করতে হবে না।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান বলেন, স্কুলের কোমলমতি শিশুদের যাতায়াতের সুবিধার্থে সীমানা প্রাচীর ভেঙে রাস্তা বের করা হয়েছে। যারা স্কুলে প্রবেশের পথ বন্ধ করে প্রাচীর নির্মাণ করেছেন তারা কাজটি ঠিক করেননি। মানবিক দিক থেকেও বিষয়টি দৃষ্টিকটু।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS