ভিডিও

বগুড়ায় পুড়ে যাওয়া ফল মার্কেটের ব্যবসায়ীরা ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করছে

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৭:১৫ বিকাল
আপডেট: মার্চ ২৪, ২০২৪, ১০:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : গত শুক্রবার গভীর রাতে বগুড়া শহরের সপ্তপদী মার্কেটের পশ্চিমে বিআরটিসি মার্কেট সংলগ্ন পুড়ে যাওয়া ফল মার্কেটের ব্যবসায়ীরা ঈদের আগেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। পুড়ে পাওয়ার একদিন পরে আজ রোববার (২৪ মার্চ) ফল ব্যবসায়ীরা তাদের পুড়ে যাওয়া দোকান থেকে মালামাল সরিয়ে পরিস্কার করেন।

ফল ব্যবসায়ীরা বলছেন, দুই এক দিনের মধ্যে তারা উপরের চালা ঠিক করে ব্যবসা আবার শুরু করার চিন্তা করছেন। ফল ব্যবসায়ী সেকেন্দার জানান, প্রতিটি দোকানে পর্যাপ্ত মালামাল ছিলো। তিনি বলেন, এক কেজি খেজুরের দাম হাজার টাকা। প্রতিটি দোকানে একশ কেজির বেশি করে খেজুর ছিলো।

এছাড়া আপেল, আনার ছিলো প্রচুর পরিমাণে। এক ক্যারেট আনার ৮ হাজার টাকা, এক ক্যারেট আপেল ৫ হাজার টাকা। এছাড়াও আঙ্গুরসহ দামি দামি বিদেশি ফল ছিলো দোকানগুলোতে। অনেক দোকানে মিক্ডস বাদাম ছিলো যা হাজার টাকা কেজি। সব পুড়ে গেছে।

এই ব্যবসায়ী বলেন, পৌরসভা থেকে ভাড়া নেওয়া ব্যবসায়ীর সংখ্যা ১০, এছাড়াও আশে পাশে দুই একজন ফল ব্যবসা করতো। তাদের ফলও নষ্ট হয়ে গেছে। এদিকে ফল ব্যবসায়ীরা পুঁজি হারিয়ে হতাশ। সহজ শর্তে ঋণ পেলে তারা দ্রুত ঘুরে দঁড়াতে পারতো।

ব্যবসায়ীরা বলছে এ মুহূর্তে ভালোভাবে ঘর নির্মাণ করতে না পারলেও ঈদের পর তারা ভালোভাবে শুরুর আশা করছেন। উল্লেখ্য গত শুক্রবার রাত ১টার দিকে ফলের দোকানগুলোতে আগুন লাগে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS