ভিডিও

মিঠাপুকুরে নদী থেকে বালু উত্তোলনের দায়ে একজনের কারাদন্ড

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ১০:৪১ রাত
আপডেট: মার্চ ২৪, ২০২৪, ১০:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি : রংপুরের মিঠাপুকুরে ঘাঘট নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে একজনের এক মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন গতকাল শনিবার বালারহাট টেবরারবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ডাদেশ প্রদান করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পীরগাছা উপজেলার বাসিন্দা বাদশা মিয়া দীর্ঘদিন ধরে বালারহাট ইউনিয়নে টেবরারবাজার এলাকায় ঘাঘট নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিলেন।

বালু উত্তোলন বন্ধ করার জন্য স্থানীয় বাসিন্দারা উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে গত শনিবার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বালু উত্তোলনের অপরাধে বাদশা মিয়াকে আটক করে এক মাসের কারাদন্ড দেওয়া হয়।

রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান বালু উত্তোলনের কাজে ব্যবহৃত মেশিন ও অনান্য মালামাল জব্দ করে ইউনিয়ন পরিষদের জিম্মায় রাখা হয়েছে। এলাকাবাসী জানান, বাদশা মিয়া স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্ঠানের নামে বালু উত্তোলন করে আসছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS