ভিডিও

চাটমোহরে গুমানী নদী থেকে অবৈধভাবে মাটি কাটা বন্ধের দাবি

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ১০:৪৯ রাত
আপডেট: মার্চ ২৪, ২০২৪, ১০:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর ও ভাঙ্গুড়া উপজেলার মাঝ দিয়ে প্রবাহিত গুমানী নদী থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি বন্ধের দাবি জানিয়েছে চলনবিল রক্ষা আন্দোলন নামের একটি সংগঠন।

পরিবেশবাদী সংগঠন চলনবিল রক্ষা আন্দোলনের সদস্য সচিব ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এসএম মিজানুর রহমান পাবনা জেলা প্রশাসক, চাটমোহর ও ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিতভাবে এই দাবি জানিয়েছেন।

এদিকে মাটিকাটা বন্ধের দাবিতে আজ রোববার (২৪ মার্চ) চাটমোহর উপজেলা পরিষদের সামনে চলনবিল রক্ষা আন্দোলনের উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। লিখিত অভিযোগে বলা হয়, চলনবিল অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ নদী গুমানী।

এই নদীর চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের মির্জাপুর ও ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের রুপসী এবং ঝবঝবিয়া এলাকাসহ বিভিন্ন স্থানে ক্রসবাঁধ দিয়ে নদী শুকিয়ে স্বার্থান্বেষী একটি গোষ্ঠী মাটি কেটে বিক্রি করছে।

নদীর ধ্বংসাত্মক কার্যক্রমের মহোৎসব চলছে। আবেদনকারী দ্রুত নদীর মাটিকাটা বন্ধ ও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। উল্লেখ্য, চাটমোহর ও ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন এলাকায় নদী,খাল,বিল ও ফসলি জমির মাটি কেটে বিক্রি করছে একটি প্রভাবশালী মহল।

নাম ভাঙানো হচ্ছে ক্ষমতাসীন দলের নেতা হিসেবে। এসব মাটি যাচ্ছে অবৈধভাবে স্থাপিত ইটভাটাগুলোতে। 
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেদুয়ানুল হালিম জানান, অবৈধভাবে মাটিকাটা হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS