ভিডিও

সিরাজগঞ্জের বেলকুচিতে জনতা ব্যাংক তামাই শাখা ব্যবস্থাপকসহ আটক ৩

৫ কোটি টাকা আত্মসাতর অভিযোগ

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ১১:০২ রাত
আপডেট: মার্চ ২৫, ২০২৪, ১১:০২ রাত
আমাদেরকে ফলো করুন

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের বেলকুচিতে জনতা ব্যাংক তামাই শাখা হতে সাড়ে ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপক রেজাউল করিমসহ ব্যাংকের ৩ অফিসারকে আটক করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাতে তাদেরকে আটক করে আদালতে প্রেরণ করেছে বেলকুচি থানা পুলিশ।

আটককৃতরা ব্যাংকের কর্মকর্তারা হলো, জনতা ব্যাংক বেলাকুচির তামাই’র শাখা ব্যবস্থাপক সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্দির বাসিন্দা মো: হারান শেখের ছেলে আল আমিন (৪২), ওই ব্যাংকের সহকারী ব্যবস্থাপক বগুড়ার ধুনট উপজেলার বেলকুচি গ্রামের হাবিবুর রহমানের ছেলে রেজাউল করিম (৩৪), ও ব্যাংকের কর্মকর্তা সিরাজগঞ্জ সদরের বনবাড়িয়া কাদাই গ্রামের জিয়াউল হকের ছেলে রাশেদুল ইসলাম (৩১)।

জানাগেছে, জনতা ব্যাংক সিরাজগঞ্জের বেলাকুচি উপজেলার তামাই শাখা হতে শাখা ব্যবস্থাপক আল আমিন, সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম, ও কর্মকর্তা রাশেদুল ইসলাম পরস্পর যোগসাজশে ওই শাখা হতে ৫ কোটি বাইশ লাখ পঞ্চাশ হাজার টাকা আত্মসাত করে।

ওই ব্যাংকের লেনদেনে সন্দেহ হলে জনতা ব্যাংক পিএলসি সিরাজগঞ্জ এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ নজরুল ইসলাম ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার গত রোববার জনতা ব্যাংক তামাই শাখায় উপস্থিত হয়ে লেনদেনের খোজ-খবর নিয়ে দেখতে পান ভোল্টে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকার গড়মিল পাওয়া যায়। এসময় তাদের কাছ থেকে ব্যাংকে রক্ষিত টাকা থেকে ওই টাকা কম থাকার বিষয়টি তারা স্বীকার করে।

পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়। এ বিষয়ে জনতা ব্যাংক পিএলসি সিরাজগঞ্জ এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম জানান, জনতা ব্যাংক তামাই শাখায় ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকার হিসাব গড়মিল পাওয়া যায়।

অভিযুক্তদের বিরুদ্ধে জনতা ব্যাংক ঢাকা হেড অফিস যাচাই বাছাই করে ব্যবস্থা নেবেন। বেলকুচি থানার অফিসার ইনচার্জ আনিছুর রহমান বলেন, বেলকুচি জনতা ব্যাংক তামাই শাখায় ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা কম থাকায় শাখা ব্যবস্থাপকসহ ৪/৫ জনের নামে অভিযোগ দিলে ব্যাংকের ৩ জন অফিসারকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং যেহেতু টাকা লেনদেনের বিষয় সেই কারনে অভিযোগ পত্রটি দুদকে পাঠিয়ে দেয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS