ভিডিও

জমি লিখে না দেওয়ায় কবরে শুয়ে  বাবার মরদেহ দাফনে ছেলের বাধা

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ০৯:৫১ রাত
আপডেট: মার্চ ৩০, ২০২৪, ১০:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীতে জমি রেজিস্ট্রি করে না দেওয়ায় বাবার মরদেহ দাফনে বাধা দিয়েছে মেজো ছেলে নওশাদ আলী। পারিবারিক কবরস্থানে মৃত বাবার জন্য কবর খোঁড়া হলে ওই কবরে শুয়ে বাবার মরদেহ দাফনে বাধা সৃষ্টি করে সে।

পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশি হস্তক্ষেপে পৃথক একটি কবরস্থানে মৃত বৃদ্ধের দাফন কাজ সম্পন্ন করে স্বজনরা। আজ শুক্রবার (২৯ মার্চ) দুপুরে জেলা সদরের চাপড়া সরমজামি ইউনিয়নের যাদুরহাট বাটুলটারি  গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ওই গ্রামের ৬২ বছর বয়সী মজিবুর রহমান বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন নীলফামারী জেনারেল হাসপাতালে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে মারা যান তিনি। তার রয়েছে দুই স্ত্রী। মৃত্যুর আগে দ্বিতীয় স্ত্রীকে দুই শতাংশ এবং ওই স্ত্রীর ছোট ছেলেকে পাঁচ শতাংশ জমি লিখে দেন মজিবুর রহমান।

অপরদিকে প্রথম স্ত্রীর তিন ছেলে মধ্যে ওয়াজেদ আলী, খয়রাত আলী ও নওশাদ আলীকে মৌখিকভাবে তিন শতাংশ জমি প্রদান করেন মজিবুর রহমান। কিন্তু ওই তিন ছেলেকে জমি রেজিস্ট্রি করে দেওয়ার আগেই শুক্রবার ভোরে মৃত্যু হয় মজিবুর রহমানের। মৃত্যুর আগে মৌখিকভাবে দেওয়া ওই জমি রেজিস্ট্রি করে না দেওয়ায় মরদেহ আটক করে বাবার জন্য খোঁড়া কবরে শুয়ে পড়ে মেজো ছেলে নওশাদ আলী।

এঘটনায়  মৃত মজিবরের স্বজনসহ এলাকাবাসী অনেক চেষ্টা চালিয়ে সে কাজ থেকে নওয়াশকে নিবৃত করতে না পারায় পুলিশে খবর দেয়। পরে পুলিশের হস্তক্ষেপে অন্যত্র কবর খুঁড়ে দাফন করা হয় মজিবর রহমানকে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে চাপড়া ইউনিয়ন পরিষদের চার নম্বর ওয়ার্ডের সদস্য মাহাবুল ইসলাম বলেন,জমি লিখে না দেওয়ায় বাবাকে কবর দিতে বাধা প্রদানের ঘটনাটি আসলেই দুঃখজনক।

এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। পরে থানায় বিষয়টি জানালে পুলিশের হস্তক্ষেপে মৃত মজিবুরের দাফনকার্য সম্পূর্ণ হয়। নীলফামারী সদর থানার পরিদর্শক মোঃ তানভীরুল ইসলাম বলেন, স্থানীয় এবং গ্রাম পুলিশের মাধ্যমে খবর পেয়ে থানা থেকে সেখানে পুলিশ পাঠানো হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে কবরে শুয়ে থাকা নওশাদ আলী কবর থেকে উঠে পালিয়ে যায়। পরে গ্রামবাসীর সহযোগিতায় অন্যত্র কবর খুঁড়ে পুলিশের উপস্থিতিতে মজিবুর রহমানের দাফন সম্পন্ন করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS