ভিডিও

গোবিন্দগঞ্জে ১৯ ডিলার থেকেও মানুষ টিসিবির পণ্য ক্রয় থেকে বঞ্চিত

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ১১:০০ রাত
আপডেট: মার্চ ২৯, ২০২৪, ১১:০০ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১৯ জন ডিলারের কেউই টিসিবির পণ্য বিক্রি শুরু করেননি। একিকে  রমজানের ১৬ দিন পেরিয়ে যাওয়ায় কম দামে পণ্য কিনতে না পেরে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন টিসিবি কার্ডধারী গ্রাহকরা।

জানা যায়, প্রতি বছর রমজানে নিত্যপণ্যের বাজার স্বাভাবিক রাখতে সরকারি সংস্থা টিসিবি (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) কার্ডধারীদের মাঝে পণ্য বিক্রি শুরু করে। গোবিন্দগঞ্জ উপজেলায় ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৯ জন ডিলার এখনও তাদের পণ্য বিক্রি শুরু করেননি। ফলে সরকারের এ উদ্যোগের সুফল থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ।

গোবিন্দগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলায় টিসিবি’র পণ্য বিক্রি করতে ১৯ জন ডিলার রয়েছেন। এরা হলেন- মেসার্স স্বপ্নীল স্টোর, মেসার্স এন আর ট্রেডার্র্স, মেসার্স আমিনুল মমিন, মেসার্স রংধনু ট্রেডার্স, মেসার্স ভাই ভাই কৃষি ঘর, মেসার্স রোকেয়া এন্ড কনজুমার্স, মেসার্স মা বাবা ট্রেডার্স, মেসার্স ইব্রাহিম ট্রেডার্স, মেসার্স জয়শ্রী এন্টারপ্রাইজ, মেসার্স মেহেদী ট্রেডার্স, মেসার্স উৎপল ট্রেডার্স, মেসার্স মদিনা ট্রেডার্স, মেসার্স মাসুদ ট্রেডার্স, মেসার্স নাইম ভ্যারাইটি স্টোর, মেসার্স ভাই বোন ট্রেডার্স, মেসার্স কে এন ট্রেডার্স, মেসার্স হাই ট্রেডার্স, মেসার্স মাসুদ সিডস ও মেসার্স স্নেহা ট্রেডার্স।

যোগাযোগ করা হলে টিসিবির ডিলার মেহেদী ট্রেডার্স এর স্বত্বাধিকারী মেহেদী মামুন জানান, আমরা এখন পর্যন্ত টিসিবি’র পণ্য বরাদ্দ পাইনি। তাই টিসিবি পণ্য বিক্রি করতেও পারেনি। তবে ৩/৪ দিনের মধ্যে বরাদ্দ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাজারে পণ্য কিনতে আসা গোবিন্দগঞ্জ শহরের  টিসিবি কার্ডধারী জনৈক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে জানান, রমজানের ১৬ দিন পেরিয়ে গেলেও টিসিবি’র কম দামে পণ্য ক্রয় থেকে আমরা বঞ্চিত  হচ্ছি। রমজানের প্রথম সপ্তাহে টিসিবি’র কম মূল্যের পণ্য বিক্রির কার্যক্রম শুরু করলে আমরা অনেক সুবিধা পেতাম।

গোবিন্দগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী জানান, আমি সার্বক্ষনিক যোগাযোগ করে যাচ্ছি। তেলের বরাদ্দ দেরিতে পাওয়ায় ডিলারদের বরাদ্দ দিতে দেরি হচ্ছে। তবে ২/৩দিনে মধ্যে ডিলাররা বরাদ্দ পাবেন এবং  তখন  কম মূল্যের টিসিবি’র  পণ্য বিক্রি শুরু হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS