ভিডিও

শাজাহানপুরে অবৈধ ভাবে মাটি কাটার দায়ে ৪ ব্যক্তি আটক

এসকেভেটর জব্দ, মামলা দায়ের

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০৯:৩৩ রাত
আপডেট: মার্চ ৩০, ২০২৪, ০৯:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি : অবৈধ ভাবে মাটি কাটা বন্ধ করতে বগুড়ার শাজাহানপুরে উপজেলার ৫টি স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে অবৈধ ভাবে মটি কাটার সাথে জড়িত ৪ ব্যক্তিকে আটক করা হয়েছে।

এছাড়া মটি কাটার কাজে ব্যবহৃত একটি এসকেভেটর মেশিন জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে। গত শুক্রবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম।

আটককৃতরা হলো শাজাহানপুর উপজেলার আতাইল বাজার এলাকার আব্দুল আজিজের ছেলে আলী হাসান মিলন (৪০), সারিয়াকান্দি উপজেলার পাইকরতলী গ্রামের তবিবর রহমানের ছেলে মজুনু মিয়া (২৫), নাটোর সদর উপজেলার ভাতুরিয়া তেগাছি গ্রামের উজির রহমানের ছেলে শাহা আলম (৩০), এবং একই এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে নাজমুল সরকার।

রাত সোয়া ১টায় উপজেলার শাহনগর উত্তর-পূর্বপাড়া নামক স্থানে মোবাইল কোর্টের অভিযান শুরু হয়। ঘটনাস্থলে মাটি কাটার আলামত পাওয়া যায়। সেখানে কোন ব্যক্তিকে পাওয়া না গেলেও ঘটনাস্থল হতে মাটি কাটার কাজে ব্যবহৃত এক্সকেভেটর জব্দ করা করা হয়।

জব্দকৃত এক্সকেভেটরটি স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলামের জিম্মায় রাখা হয়েছে। এরপর রাত সোয়া ৩টায় গোহাইল ইউনিয়নের আতাইল বাজারের পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হয়। সেখানে একটি পুকুর হতে মাটি উত্তোলনরত অবস্থায় উল্লেখিত ৪ ব্যক্তিকে আটক করা হয়।

বিধি বহির্ভূতভাবে মাটি উত্তোলন এবং উত্তোলিত মাটি বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহারের অপরাধে আটককৃত ৪ ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের হয়েছে। এছাড়া রাত দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত উপজেলার মাদলা চাঁচাইতারা, খাড়ুয়া মেলা খাল এবং পারতেখুর নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়।

জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে আদালত সূত্রে জানা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS