ভিডিও

শাহজাদপুরে তিনটি বেসরকারি হাসপাতালে অভিযান, লক্ষাধিক জরিমানা

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট: মার্চ ৩১, ২০২৪, ০৭:২৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে সিরাজগঞ্জের শাহজাদপুরে ৩টি বেসরকারি হাসপাতালকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বিকেলে পৌর শহরের থানার ঘাট এলাকায় অবস্থিত রংধনু হাসপাতাল, পিস ল্যাব ও পপুলার হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক চিকিৎসক ডা. নিলুফা জেসমিন নিলু ও মেডিকেল অফিসার ডা. আশরাফুল আলম।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্টেট মো. কামরুজ্জামান ও ডা. শারমিন আলম জানান, সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে তারা এ অভিযান পরিচালনা করছেন। তবে হাসপাতালে মেয়াদোত্তীর্ণ ওষুধ বৈধ কাগজপত্র না থাকা জনগণের কাছে অতিরিক্ত অর্থ আদায়সহ নানান রকম সমস্যা থাকার কারণে তিনটি হাসপাতালে জরিমানা আদায় করেন।

হাসপাতালগুলো হলো- পিস ল্যাব হাসাপাতালে অর্ধলাখ টাকা, পপুলার হাসপাতালে ১৫ হাজার ও রংধনু হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে শাহজাদপুরে অনেক হাসপাতাল আছে তাদের কোন বৈধ লাইসেন্স নাই, নেই ডাক্তার অথচ বিশাল বিল্ডিং দিয়ে সাইনবোর্ড বসিয়ে জনগণকে ধোকা দিচ্ছে।

এত করে অনেকের প্রাণহানি ঘটছে। এদিকে এলাকাবাসীর দাবি প্রতিটি হাসপাতালে গিয়ে তাদের হাসপাতালগুলো পরিদর্শন করা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS