ভিডিও

সরকারের অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে সাংবাদিকদের কলম বিরামহীনভাবে চালাতে হবে : রেজাউল করিম বাদশা

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: এপ্রিল ০১, ২০২৪, ১২:৩৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : একটি অবৈধ সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে। ফলে দেশের সার্বিক পরিস্থিতি আজ নাজুক আকার ধারণ করেছে। গরীব, মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত পরিবারের মানুষগুলো বাজারে গিয়ে চোখের পানি ঝরাচ্ছে। ভোট বিহীন সরকার তার পেটুয়া বাহিনীর মাধ্যমে বাজার সিন্ডিকেট তৈরি করে আম জনতাকে নিশ্ব করছে।

ব্যর্থ এই সরকারের অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে সাংবাদিকদের কলম বিরামহীন চালাতে হবে। সাংবাদিক সমাজকে এক হয়ে ফ্যাসিস্ট সরকারকে উৎখাত করতে হবে। দেশকে উদ্ধার করতে হবে। আজ রোববার (৩১ মার্চ) স্থানীয় একটি অডিটরিয়ামে সাংবাদিক ইউনিয়ন বগুড়ার আলোচনাসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা এসব কথা বলে।

এসময় তিনি আরো বলেন, আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তাকে চিকিৎসা পর্যন্ত করতে দিচ্ছে না এই স্বৈরাচারী সরকার। আমরা চলমান আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানকে মুক্ত করবো ইনশাআল্লাহ। জাতীয়তাবাদী তেচনার মানুষদের হাতেই দেশ ও জাতির মুক্তি মিলবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সহকারি মহাসচিব ড. সাদিকুল ইসলাম স্বপন বিশেষ অতিথি ছিলেন। তিনি তার বক্তব্যে বলেন, ‘দেশে গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত হবে না। অবিলম্বে দিগন্ত টিভি, চ্যালেন ওয়ান, ইসলামিক টিভি, দৈনিক আমার দেশ, দৈনিক দিনকালসহ সকল বন্ধ মিডিয়া খুলে দেয়ার জোর দাবি জানাচ্ছি।

সারাদেশে গণমাধ্যম কর্মীদের উপর যে জুলুম নির্যাতান চলছে তা বন্ধ না করা হলে গণমাধ্যম কর্মীরা রাজ পথে নামতে বাধ্য হবে।’ তিনি ঈদের আগে গণমাধ্যম কর্মীদের বকেয়া বেতন বোনাস প্রদানের আহবান জানান।

সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি গনেশ দাসের সভাপত্বিত্বে ও সাধারণ সম্পাদক এসএম আবু সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সাংসদ হেলালুজ্জামান তালুকদার লালু, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সহকারি মহাসচিব মির্জা সেলিম রেজা, দৈনিক সাতমাথার সহকারি সম্পাদক আব্দুর রাজ্জাক। রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন, মাওলানা রুহুল আমিন যুক্তিবাদী, আব্দুস সালাম যুক্তিবাদী, মাওলানা গোলাম রাব্বানী।

উপস্থিত ছিলেন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, শহর বিএনপির সভাপতি এড, হামিদুল হক চৌধুরী হিরু, ডা. লিয়াকত আলী, ডা. মাহাবুবর রহমান সরকার, ডা. ইব্রাহিম খলিলুল্লাহ, জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম খাদেম, শহর যুবদলের আহবায়ক আহসান হাবীব, সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মতিউল ইসলাম সাদী, মুক্তবার্তার সম্পাদক ওয়াসিকুর রহমান বেচান, বগুড়া পৌরসভার কাউন্সিলর এরশাদুল বারী এরশাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক নাজমা আক্তার, সাংগঠনিক সম্পাদক মেরী আক্তার, শহর মহিলাদলের সাধারণ সম্পাদক অঞ্জনা আক্তার, দৈনিক নয়াদিগন্তের বগুড়া অফিস প্রধান আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক ইনছান আলী শেখ, দৈনিক করতোয়ার স্টাফ রিপোর্টার রাহাত রিটু, দৈনিক সংগ্রামের বগুড়া অফিস প্রধান মোস্তফা মোঘল, দৈনিক বগুড়ার স্টাফ রিপোর্টার জহুরুল ইসলাম।

সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সহসভাপতি আব্দুস সাত্তার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ, দপ্তর সম্পাক শামীম আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য প্রতীক ওমর, মাহফুজ মন্ডল প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS