ভিডিও

শপথ নিলেন শিবগঞ্জের মেয়র মানিক ও তাহেরপুরের মেয়র শায়লা পরভীন

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ১১:২২ রাত
আপডেট: এপ্রিল ০১, ২০২৪, ১২:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ার শিবগঞ্জ পৌরসভার পুণ:নির্বাচিত মেয়র তৌহিদুর রহমান মানিক আজ রোববার (৩১ মার্চ) শপথ নিয়েছেন। দুপুরে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহম্মদ হুমায়ুন কবীর নিজ কার্যালয়ে তাকেসহ রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র খন্দকার শায়লা পারভীনকেও শপথবাক্য পাঠ করান।

উল্লেখ্য বিগত সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ায় তিনি বিধি অনুযায়ী মেয়রের পদ থেকে পদত্যাগ করেন। এ কারণে মেয়রের পদটি শূন্য হয়ে যায়। কিন্তু পরে ওই আসনটি দলের হাই কমান্ডের নির্দেশে জাতীয় পার্টির প্রার্থীকে ছেড়ে দেওয়ায় তিনি সংদ নির্বাচন থেকে সরে দাঁড়ান।

ফলে মেয়র পদে উপ নের্বাচন হলে তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে বিপুল হারিয়ে পুনরায় মেয়র নির্বাচিত হন। শপথ গ্রহণ অনুষ্ঠানে বাগমারার নব নির্বাচিত মেয়র শায়লার স্বামী রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। আবুল কালাম আজাদ এই পৌরসভার তিনবারের মেয়র ছিলেন। মেয়রের পদ থেকে পদত্যাগ করে সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নেন তিনি।

এর ফলে শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। গত ৯ মার্চ তাহেরপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু খন্দকার শায়লা পারভীন ছাড়া অন্য কোন প্রার্থী না থাকায় ভোটগ্রহণের প্রয়োজন হয়নি। তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS