ভিডিও

দশ টাকায় শাড়ি-লুঙ্গী দুই টাকায় ব্লাউজ

প্রকাশিত: এপ্রিল ০১, ২০২৪, ০৯:৫৯ রাত
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ১১:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রাম শহরের কলেজ মোড়স্থ আউটার স্টেডিয়ামে স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান ফাইট আনটিল লাইট (ফুল) এর মাধ্যমে পৌরসভাধীন দেড়শতাধিক ব্যক্তিকে মাত্র ১০ টাকায় শাড়ি ও লুঙ্গি এবং ২টাকায় ব্লাউজ বিতরণ করা হয়।

আজ সোমবার (১ এপ্রিল) বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আলী আর রেজা, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক সফি খান, পৌর কাউন্সিলর রোস্তম আলী তোতা, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, ফুল প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক আব্দুল কাদের প্রমুখ।

রমজানকে উপলক্ষ করে বাজারে যখন জিনিসপত্রের উর্ধ্বগতিতে হিমশিম খাচ্ছে মানুষ। বাড়ীর লোকজনকে কি ঈদ উপহার দেবেন, এই নিয়ে দুশ্চিন্তা করছেন তখন স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠানটির এই উদ্যোগ কিছু মানুষের মুখে হাসি ফুটিয়েছে।

‘ঈদোত বেটিটেক এখনা ভাল শাড়ি দিবের পাং না। এমরাগুলো শাড়িটে দিয়া ভালোই করিল। দশ টেকাত শাড়ি খেন পায়া খুব উপকার হইল। শাড়ি কোনা বেটিক দিবের পাম।’ এই অনুষ্ঠানে নাজিরা মিয়াপাড়ার রাবেয়া বেগম নামমাত্র মূল্যে শাড়িখানা পেয়ে উপরোক্ত ভাব প্রকাশ করেন।

ফাইট আনটিল লাইট (ফুল) এর নির্বাহী পরিচালক আব্দুল কাদের জানান, ঈদে নিম্ন আয়ের মানুষের মুখে হাসি ফোটাতে আমরা তিন হাজার মানুষকে শাড়ি, লুঙ্গি ও ব্লাউজ বিতরণ করার পরিকল্পনা নিয়েছি। সোমবার কুড়িগ্রাম পৌরসভার দেড়শ’ মানুষকে বিতরণের মধ্য দিয়েএই কর্মসূচির উদ্বোধন করা হলো।

ঈদের আগেই বাকীদেরকে বিতরণ করা হবে। আমরা এলাকায় এলাকায় গিয়ে জরিপ করে নিম্ন আয়ের মানুষের তালিকা করে টোকেনের মাধ্যমে বিতরণ কার্যক্রম পরিচালনা করছি। এর আগের রমজানে ১০ হাজার মানুষকে ২টাকায় ব্যাগ ভর্তি বাজার প্রদান করেছি। আমাদের এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

সিনিয়র সাংবাদিক সফি খান জানান, প্রতিবন্ধী, বয়স্ক নারী ও পুরুষকে দশ টাকার শাড়ি-লুঙ্গির হাটে অন্তর্ভূক্ত করা হয়েছে। যেটি স্বার্থকতা পেয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তরে উপপরিচালক আলী আর রেজা জানান, এটি একটি চমৎকার উদ্যোগ।

মাত্র দশ টাকায় শাড়ি-লুঙ্গি পাওয়ার কথা কেউ স্বপ্নেও ভাবেননি। আজ তারা খুশি। এভাবে আরও অনেক সংগঠন ও বিত্তবানরা দরিদ্র খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াবেন এই প্রত্যাশা করছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS