ভিডিও

উপজেলা পরিষদ নির্বাচন

কাহালুতে চেয়ারম্যান পদে প্রচারণার মাঠে আওয়ামীলীগ ও জামায়াতের চার প্রার্থী

প্রকাশিত: এপ্রিল ০১, ২০২৪, ১০:৫৫ রাত
আপডেট: এপ্রিল ০১, ২০২৪, ১০:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও জামায়াতের চার সম্ভাব্য প্রার্থী নির্বাচনের মাঠে নেমেছেন। তবে বিএনপি’র কাউকে এখনও চোখে পড়েনি।

এদিকে আজ সোমবার (১ এপ্রিল) উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের নির্বাচনি তফশীল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। দ্বিতীয় ধাপের নির্বাচনে বগুড়ার কাহালু উপজেলার নাম রয়েছে। আগামী ২১ মে এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

দ্বাদশ সংসদ নির্বাচনের পর থেকেই এই চার প্রার্থী গোটা উপজেলায় প্রচারণায় নেমেছেন। নির্বচনে অংশ নেয়ার জন্য প্রার্থী হিসেবে যারা এখন মাঠে রয়েছেন তারা হলেন বর্তমান কাহালু উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের কার্যনিবাহী সদস্য এএনএম অধ্যক্ষ আহছানুল হক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জামায়াতের সাবেক জেলা নায়েবে আমীর অধ্যক্ষ মাওলানা তায়েব আলী।

তবে প্রার্থী চারজনের মধ্যে তিনজনই হলেন আওয়ামী লীগের। লক্ষ্য করা গেছে, প্রার্থীরা এখন উপজেলার বিভিন্ন গ্রাম-গঞ্জ, হাট-বাজার থেকে শুরু করে সর্বত্র চষে বেড়ানোসহ গণসংযোগ করছেন। আবার কেউ কেউ ইফতার পার্টির আয়োজন করছেন।

এ চার প্রার্থীর মধ্যে জামায়াতের সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা তায়েব আলী তিনবার উপজেলা চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিগত উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান চেয়ারম্যান পদে নির্বাচন করলেও তিনি জয়লাভ করতে পারেনি। তবে বর্তমানে নির্বাচনি প্রচারণায় সম্ভাব্য প্রার্থীর কেউ থেমে নেই।

এদিকে উপজেলা পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান দায়িত্বে থাকা দুই চেয়ারম্যানসহ বেশক’জন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে এখনও বিএনপি’র চেয়ারম্যান পদে কোন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যায়নি বা তাদের কাউকে নির্বাচনের মাঠে দেখা যায়নি। আসন্ন ঈদ-উল ফিতরের পরপরই নির্বাচনের মাঠ জমে উঠবে বলে মনে করা হচ্ছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বর্তমানে কাহালু উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ৪০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৯৫১ এবং মহিলা ৯৬ হাজার ৪৫০ জন। এছাড়া উপজেলায় হিজড়া ভোটার রয়েছে মোট ৫ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS