ভিডিও

শিবগঞ্জে মৎস্যজীবী সমিতির পুকুরে বিষ প্রয়োগ ১০ লক্ষাধিক টাকার মাছ নিধন

প্রকাশিত: এপ্রিল ০১, ২০২৪, ১১:০৩ রাত
আপডেট: এপ্রিল ০১, ২০২৪, ১১:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জে মৎস্যজীবী সমবায় সমিতির ১১ বিঘা পুকুরে বিষ প্রয়োগ করে ১০ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে আজ সোমবার (১ এপ্রিল) রাতে উপজেলার নান্দুড়া গ্রামে। এ ঘটনায় মৎস্যজীবী সমিতির সভাপতি স্বপন চন্দ্র বাদি হয়ে শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, দোপাড়া জেলেপাড়া মৎস্যজীবী সমবায় সিমিত লিমিটেডের উপজেলা জলমহাল থেকে আঙ্গারদিঘী নামক পুকুর ইজারা গ্রহণ করে। ইজারাকৃত পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছে এই সমিতির সদস্যরা।

কিন্তু  প্রতিপক্ষ মিজানুর রহমান ও হামিদুর রহমান সংখ্যা লঘুদের বিভিন্নভাবে হুমকি-ধামকি প্রদান করে আসছে। এর জের ধরে গত ২৯ মার্চ প্রতিপক্ষরা রাতের আধারে পুকুরে বিষ প্রয়োগ করে। পুকুরের পাহাড়াদার টের পেলে প্রতিপক্ষরা পালিয়ে যায়।

এ ব্যাপারে ওই সমিতির সভাপতি স্বপন চন্দ্র মালী বলেন, পুকুরটি ইজারা নেয়ার পর থেকেই প্রতিপক্ষের লোকজন ভয়-ভীতি প্রদান করে আসছিল। গত ২৯ মার্চ রাতে ইজারাকৃত পুকুরে তারা বিষ প্রয়োগ করে ১০ লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করে। অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS