ভিডিও

সিরাজগঞ্জ নির্মাণাধীন ব্রিজের গার্ডার ধসে শ্রমিক নিহত

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ০৩:৪২ দুপুর
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ০৪:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি : সিরাজগঞ্জের ইকোনমিক জোনের নির্মাণাধীন একটি ব্রিজের তিনটি গার্ডার ধসে পড়েছে। এ ঘটনায় একজন শ্রমিক নিচ চাপা পড়ে আছেন। সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস। আজ মঙ্গলবার (২ এপ্রিল) সকালে হঠাৎ এই গার্ডার ধসের ঘটনা ঘটে। 

গার্ডার ধসের সময় সেখানে ৩ জন শ্রমিক কাজ করছিলেন বলে জানা গেছে। এর মধ্যে আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে ও আরেকজন তেমন আহত হননি। তবে বাকি একজন গার্ডারের নিচে চাপা পড়ে আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক মো.আব্দুল মান্নান। 

যে তিনজন শ্রমিক সেখানে কাজ করছিলেন তারা হলেন- হাফিজুল ইসলাম (২৪), জহুরুল ইসলাম (৬০) ও জুবায়ের (২২)। এর মধ্যে জুবায়ের গার্ডারের নিচে চাপা পড়ে আছেন। জুবায়ের সিরাজগঞ্জ সদরের মিরপুর মহল্লার মাহমুদ আলীর ছেলে বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

দুর্ঘটনার কবল থেকে রক্ষা পাওয়া শ্রমিক হাফিজুল ইসলাম বলেন, আমরা দুই গার্ডারের মাঝখানে ক্রস গার্ডারের কাজ করছিলাম। হঠাৎ গার্ডারগুলি ভেঙে পড়ে। এসময় আমি দৌড়ে সরে গেলেও বাকি দু’জন সরতে পারেনি। পাশে কাজ করা আরও কয়েকজন এগিয়ে এসে জহুরুলকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তবে জুবায়ের এমনভাবে চাপা পড়েছে যে তাকে আমরা খুঁজেও পাইনি। আমরা কোনকিছু বুঝে ওঠার আগেই এই ঘটনা ঘটেছে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. হাসিবুল্লাহ বলেন, খবর পাওয়ার পরই সেখানে পুলিশের একটি টিম পাঠানো হয়েছিল। এরপর আমি নিজেই ঘটনাস্থলে এসেছি। আইনশৃঙ্খলার যেন অবনতি না ঘটে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। ধসে পড়া গার্ডারের নিচে একজন চাপা পড়ে আছেন। ফায়ার সার্ভিস তাকে উদ্ধারে কাজ করছে। আমরা তাদেরকে সহযোগিতা করছি। 

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক আব্দুল মান্নান বলেন, খবর পাওয়ার পরই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একটি টিম ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। আমরা জানতে পেরেছি এখানে তিনজন শ্রমিক কাজ করছিলেন। এর মধ্যে একজনকে আগেই উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা  ঠিক আছেন। এখনও একজন শ্রমিক ধসে পড়া গার্ডারের নিচে চাপা পড়ে আছেন। তাকে উদ্ধারে আমরা কাজ করে যাচ্ছি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS