ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে পুকুর খননকালে ৫টি কালো পাথরের মূর্তি উদ্ধার

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ০৪:১৫ দুপুর
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ০৪:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় একটি সরকারি (খাস) পুকুর খননকালে ৫টি কালো পাথরের মূর্তি উদ্ধার হয়েছে। এছাড়া উদ্ধার হয়েছে আরও ৩টি মূর্তির ভাঙা টুকরো। স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আজ বুধবার (৩ এপ্রিল) বেলা ১১টার দিকে কসবা ইউনিয়নের বরধাচন্ডিপুর গ্রামের রাণীদীঘি নামক স্থানে বরেন্দ্র বগুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কর্তৃক নিয়োজিত ঠিকাদার একটি ৫০ শতক আয়তনের পুকুর পুনঃখননকালে শ্রমিকরা মূর্তিগুলো মাটির প্রায় ৪ ফুট গভীরে খুঁজে পেলে প্রশাসনকে খবর দেয়।

নাচোল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান বলেন, মূর্তিগুলো আংশিক ভাঙা অবস্থায় পাওয়া যায়। এগুলো ভিন্ন ভিন্ন হিন্দু দেব-দেবীদের বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এর মধ্যে একটি দুর্গা, একটি বিষ্ণু ও একটি কৃষ্ণ দেবতার বলে নিশ্চিত হওয়া গেছে।

ভাঙা টুকরোগুলো উদ্ধার মূর্তির বেদী বা খন্ডিতাংশ হতে পারে আবার পৃথক মূর্তিরও অংশ হতে পারে। আজ বুধবার (৩ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসনের ট্রেজারিতে হস্তান্তর করা হয়েছে। জেলা প্রশাসক এগুলোর ব্যাপারে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরকে অবহিত করবেন বলে জানিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS