ভিডিও

বাগাতিপাড়ায় অগ্নিকান্ডে স্বপ্ন পুড়লো কৃষকের

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ০৬:০৯ বিকাল
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ০৬:০৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় গমের নাড়া পোড়াতে গিয়ে পাশের প্রায় ৫-৬ বিঘা জমির পাকা গমও পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার পৌর এলাকার মাছিমপুর ফসলের মাঠে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষকদের দাবি প্রায় ১শ’ মণ গম পুড়ে গেছে। এর বাজারমূল্য প্রায় ১ লাখ ৩৫ হাজার টাকা।

ক্ষতিগ্রস্ত কৃষক, স্থানীয় বাসিন্দা ও ফায়ার স্টেশন সূত্রে জানা যায়, জমির গম কাটা শেষ হওয়ায় জমি পরিস্কারের জন্য ঘটনার দিন দুপুরে ওই এলাকার আয়নাল নামে এক কৃষক ও তার স্ত্রী তাদের জমির গমের নাড়া (গমের গোড়ার অংশগুলো) পোড়ানোর জন্য জমিতে আগুন দেন। কিছু সময় পরেই সেই আগুন নিয়ন্ত্রণ হারিয়ে পাশের জমিগুলোর পাকা গম ক্ষেতে ধরে যায়।

ওই সময় অন্যান্য জমির কৃষকরাও মাঠে ছিলেন না। ফলে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে এবং গম পুড়ে ছাই হয়ে যায়। দয়ারামপুর ফায়ার স্টেশনের লিডার নুরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা ড. ভবসিন্ধু রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের আগামীতে প্রণোদনার মাধ্যমে সহযোগিতা করা হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS