ভিডিও

সোনাতলায় ইউএনও ও চেয়ারম্যানের বাংলোর নির্মাণ কাজ শেষ, তিন কোটি টাকা ব্যয়

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ০৭:১২ বিকাল
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ০৭:১২ বিকাল
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় তিন কোটি টাকা ব্যয়ে ইউএনও ও উপজেলা চেয়ারম্যানের বাংলোর নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের দিনক্ষণের অপেক্ষায়। অত্যাধুনিক দু’টি বাংলোর নির্মাণ কাজের মধ্য দিয়ে উপজেলা পর্যায়ে প্রশাসন ও জনপ্রতিনিধির আবাসিক ব্যবস্থার সৌন্দর্যবর্ধন হয়েছে।

প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রতিশ্রুতি বাস্তবায়নে বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নান স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ইউএনও ও উপজেলা চেয়ারম্যানের বাংলো নির্মাণের জন্য প্রস্তাবনা দেন। পরবর্তীতে তা অনুমোদন পেয়ে অর্থ বরাদ্দ দেওয়া হয়। স্থানীয় সরকার বিভাগ ওই উপজেলায় অত্যাধুনিক দু’টি বাংলো নির্মাণে বরাদ্দ দেন প্রায় তিন কোটি টাকা।

পরবর্তীতে স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগ টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিযুক্ত করেন। প্রতিটি বাংলো নির্মাণে সরকারের ব্যয় হয়েছে প্রায় দেড় কোটি টাকা। জানা গেছে, ভবন দু’টির মধ্যে মেসার্স দোয়েল এন্টারপ্রাইজ উপজেলা চেয়ারম্যানের বাংলো নির্মাণের ঠিকাদারী প্রতিষ্ঠান। এ বাংলোর কাজটি করতে স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগের সাথে ওই প্রতিষ্ঠানের চুক্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ১ কোটি ১৬ লাখ ৩২ হাজার টাকা।

একই পরিমাণ অর্থ ব্যয় হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাংলো নির্মাণে। দুই তলাবিশিষ্ট অত্যাধুনিক ভবনে নিচতলায় রয়েছে তিনটি কক্ষ, দু’টি বাথরুম, একটি রান্নাঘর, একটি ডাইনিংরুম। অনুরূপ দ্বিতীয় তলায়ও রয়েছে। এছাড়াও ভবনের দু’পাশে রয়েছে নান্দনিক সৌন্দর্যবর্ধন বারান্দা ও ফুল বাগান। বাংলোর নিচ তলায় অফিস ও দ্বিতীয় তলায় আবাসিক ভবন হিসেবে ব্যবহৃত হবে। ইতোমধ্যেই বাংলো দুটির নির্মাণ কাজ শেষ হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি কিংবা আগামী সপ্তাহের শুরুতেই স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান উপস্থিত থেকে বাংলো দু’টির উদ্বোধন করবেন। উপজেলা প্রকৌশলী মাহবুবুল হক বলেন, বাংলো দু’টি নির্মাণের ফলে উপজেলা কমপ্লেক্সের আবাসিক চত্বরের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। সেই সাথে দীর্ঘদিন যাবৎ প্রশাসন ও জনপ্রতিনিধির বসবাসের ঝুঁকিপূর্ণ অবস্থানের পরিসমাপ্তি ঘটেছে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক মন্ডল বলেন, আগামী ২/১ দিনের মধ্যে নবাগত ইউএনও কর্মস্থলে যোগদান করবেন। আর তখনই আনুষ্ঠানিকভাবে বাংলো দুটির উদ্বোধন করা হবে। নির্মাণ কাজ ইতোমধ্যেই শেষ হয়েছে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেন, প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। সেই ধারাবাহিকতায় প্রায় তিন কোটি টাকা ব্যয়ে ইউএনও ও উপজেলা চেয়ারম্যানের বাংলো নির্মাণ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS