ভিডিও

রায়গঞ্জে দুই ভাইবোন মারুফ ও কাজলীর দু:খ যেন জীবন সাথী

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ০৮:০৮ রাত
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ০৮:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

রুহুল আমিন আকন্দ বকুল, রায়গঞ্জ (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের রায়গঞ্জে জন্মদাতা বাবা মা যখন অন্যত্র সংসার পরিচালনা করছেন ঠিক তখনই জন্মগত ভারসাম্যহীন প্রতিবন্ধী দুই ভাইবোন মারুফ ও কাজলীর জীবন চলেছে অনাহার অর্ধাহারে।

জানা যায়, উপজেলার সোনাখাড়া ইউনিয়নের জয়সাগর গ্রামের মানসিক ভারসাম্যহীন কামাল উদ্দিনের সাথে একই ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের রোস্তম আলীর মেয়ে মাবিয়া খাতুনের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঘরে মানসিক ভারসাম্যহীন মেয়ে কাজলী খাতুন (১৬) এর কিছুদিন পর ছেলে মারুফ হোসেনের (১২) জন্ম হয়। বংশক্রমে সবাই ভারসাম্যহীন প্রতিবন্ধী।

পারিবারিকভাবে স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়ার এক পর্যায়ে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। বর্তমানে বাবা কামাল উদ্দিন বিয়ে করে অন্যত্র সংসার চালাচ্ছেন আর মা মাবিয়া খাতুনের বিয়ে হয় আরেকস্থানে। তাদের পৃথক সংসার হলেও দুই ভাইবোন কাজলী ও মারুফের স্থান হয় নানির বাড়ি শ্রীরামপুর গ্রামে। বিধবা নানী মহিতুন নেছা মানসিক ভারসাম্যহীন ও প্রতিবন্ধী নাতি নাতনি নিয়ে খেয়ে না খেয়ে অনাহারে আর অর্ধহারে কাটায় দিন।

এব্যাপারে গ্রামের আব্দুস সালাম, আবু হাসেম ও নিকটতম আত্মীয় রিকশাচালক মহির উদ্দিন জানান, মারুফকে বেঁধে রাখা হয় রশি দিয়ে আর কাজলী ঘুরে ফেরে পাগলের মতো। খুবই কষ্টে চলে তাদের জীবন। যদি সরকারিভাবে পুনর্বাসন, চিকিৎসা, খাদ্য, বস্ত্রসহ অন্যন্যা সুযোগ সুবিধা দিতো তাহলে এই পরিবারের জন্য সহায়ক হতো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS