ভিডিও

বগুড়াতে নকল নিনজা মশার কয়েল কারখানার ৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪, ১০:৫০ রাত
আপডেট: এপ্রিল ০৩, ২০২৪, ১০:৫০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বগুড়ার পক্ষ থেকে নকল নিনজা মশার কয়েলের কারখানা মেসার্স এস এম আর কনজ্যুমার প্রোডাক্টস ইন্ডাস্ট্রিজে অভিযান চালিয়ে নকল কয়েল তৈরির অপরাধে ৫ লাখ টাকা জরিমানা ও ভবিষ্যতে আর না উৎপাদন করার জন্য সতর্ক করে দেওয়া হযেছে।

বগুড়া শহরের ফুলবাড়ি উত্তরপাড়া এলাকায় আজ বুধবার (৩ এপ্রিল) এই অভিযান পরিচালনা করেন বগুড়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক জনাব মোঃ ইফতেখার আহম্মেদ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে অভিযানকালে বিপুল পরিমান নকল নিনজা, রফিক সুপার ও টাইগার হেড নামক ব্রান্ডের মশার কয়েল উৎপাদন করতে দেখা যায়। সূত্র জানায় প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী ফুলবাড়ি উত্তরপাড়ার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে মো: সারোয়ার হোসেনের কাছে প্রতিষ্ঠানটির উৎপাদন লাইসেন্স, বিএসটিআই ও আনুসাঙ্গিক কাগজপত্র দেখাতে বলতে কোন কাগজপত্রই দেখাতে পারেননি।

পরে প্রতিষ্ঠানটির মালিক মোঃ সারোয়ার হোসেনকে ভোক্তা অধিদপ্তর আইনের ৪৪ ধারায় ৫লাখ টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠানটির উৎপাদন আর না করার জন্য আইনগতভাবে সতর্ক করা হয়। প্রসঙ্গত উল্লেখ যে, বাংলাদেশে একমাত্র নিনজা মশার কয়েলের উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম মেসার্স আয়েশা ট্রেডার্স, যা বাওমা আরসিপিএল এর একটি অঙ্গপ্রতিষ্ঠান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS