ভিডিও

তাড়াশে লোডশেডিং-এর কারণে বোরো আবাদ নিয়ে কৃষকের চিন্তা

প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আপডেট: এপ্রিল ০৪, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশে গত ৩-৪দিন ধরে ঘন্টার পর ঘন্টা লোডশেডিং-এর কারণে বোরো আবাদ নিয়ে মহাবিপদে পড়েছে কৃষক। বিশেষ করে তাড়াশ পৌর সদরের চেয়ে গ্রামের মানুষ লোডশেডিং-এ ভুগছে বেশি।

তাড়াশ পল্লী বিদ্যুৎ আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম নিরাপদ দাস জানান, তাড়াশে মোট গ্রাহক রয়েছে প্রায় ৬৫ হাজার ৫শ’ জন। প্রতিদিন চাহিদা রয়েছে ২৩ মেগাওয়াট বিদ্যুতের। কিন্তু উৎপাদন কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে মাত্র ১৫ মেগাওয়াট। যার জন্য লোডশেডিং দিতে হচ্ছে। তিনি আরও বলেন, কয়েকদিনের প্রচন্ড গরমের কারণে বিদ্যুতের চাহিদা বেড়েছে যার দরুণ কিছুটা অবনতি হচ্ছে। চাহিদা যত বাড়বে ঘাটতি ও তত বাড়বে। তবে আবহাওয়া পরিবর্তন হলে এই সংকট আর থাকবে না।

বেত্রাশীন গ্রামের সেচপাম্পের মালিক মো. জাকির হোসেন জানান, বোরো আবাদের শুরু থেকে তেমন কোন বিদ্যুৎ সমস্যা ছিল না। বোরো ধান এখন থোর হতে শুরু করেছে। আর এই সময় প্রচুর পানির দরকার। গত কয়েকদিন হল দিনে তো বিদ্যুৎ থাকেই না রাতে এই আসে এই যায়। তিনি আরও বলেন সারা রাত জেগে পানি সেচ দিয়ে ও জমি ভিজিয়ে রাখা সম্ভব হচ্ছে না। এ সময় জমিতে পানি না থাকলে ধানে চিটা হবে ফলে উৎপাদন হবে কম, কৃষক হবে ক্ষতিগ্রস্ত।

তাড়াশ পৌর সদরের ব্যবসায়ী আব্দুল আলীম জানান, এখন ঈদ মৌসুমে ক্রেতা সাধারণের প্রচুর ভিড়। কিন্তু হঠাৎ হঠাৎ বিদ্যুৎ যাবার দরুন আমাদের ব্যবসায়ী কাজে প্রচুর ক্ষতি হচ্ছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS