ভিডিও

রায়গঞ্জে রমজান মাসেও ভয়াবহ লোডশেডিং জনজীবন অতিষ্ঠ

প্রকাশিত: এপ্রিল ০৬, ২০২৪, ০৫:৩৪ বিকাল
আপডেট: এপ্রিল ০৬, ২০২৪, ০৫:৩৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : চলতি মাসে টানা তাপদাহ আর প্রচন্ড গরমে সিরাজগঞ্জের রায়গঞ্জে পবিত্র রমজান মাসেও বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং শুরু হয়েছে। এতে রোজাদার ব্যক্তিসহ জনসাধারণ অতিষ্ঠ হয়ে উঠেছে।

জানা যায়, উপজেলার রায়গঞ্জ ও সলঙ্গা থানায় প্রায় ৩ লাখ জনবসতি মানুষের বিপরীতে মিল কারখানা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প, বাণিজ্যিক ও আবাসিক বিদুৎ সংযোগসহ প্রায় দেড় লাখ গ্রাহক রয়েছে।

প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত এক ঘন্টার লোডশেডিং এর বিপরীতে বিদুৎ বিহীন হয়ে থাকতে হয় দেড় ঘন্টা। এতে চলতি মৌসুমের সেচ শিল্পসহ অর্ধশতাধিক উৎপাদনমুখী মিলকারখানাগুলোর হাজারো শ্রমিক বিদ্যুতের অভাবে কাজ বন্ধ করে বসে থাকতে হয়।

এদিকে চলতি ইরিবোরো মৌসুমে উঠতি ফসলে বিদ্যুতের অভাবে প্রয়োজনীয় পানি দিতে পারছেন না প্রান্তিক কৃষকেরা। আর পানি না দিতে পারলে ধানের ফলনও কমে যাবে। এতে করে প্রান্তিক পর্যায়ের কৃষকের লোকসানের মুখ দেখতে হবে। অপরদিকে বাজারে ও গ্রামের  জনসাধারণ রাতে বিদ্যুতের অভাবে ঘুমাতে পারছে না।

ইফতারের আগে এবং সেহরির খাবারের আগে বিদ্যুৎ পাওয়া যায় না। এতে তারাবির নামাজ আদায়ে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে মুসল্লীদের। এ বিষয়ে সিরাজগঞ্জ পল্লী  বিদুৎ সমিতি-১ জোনাল অফিসের সাবেক পরিচালক রফিকুল ইসলাম রতি জানান, তার নির্বাচনি এলাকার গ্রাহকেরা বিদ্যুৎ নাই বলে প্রতিনিয়ত অভিযোগ করে যাচ্ছেন।

তাদের অভিযোগ শুধু শুনতে হয় কিন্তু কিছু করার নেই। কারণ লোডশেডিং একটি জাতীয় সমস্যা। এ বিষয়ে সিরাজগঞ্জ পল্লী বিদুৎ সমিতি-১ এর ভূইয়াগাঁতী জোনাল অফিসের ডিজিএম সোলাইমান হোসেন জানান, বিদুৎতের লাইনের সংযোগের কোন ত্রুটি নেই।

বর্তমানে লোডশেডিং এর আওতায় থেকে গ্রাহকদের যতটুকু সম্ভব ততটুকু বিদুৎ দিয়ে যাচ্ছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS