ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে নদীতে ডুবে ৫ম শ্রেণির ৩ শিশু শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: এপ্রিল ০৬, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট: এপ্রিল ০৬, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ও শিবগঞ্জ উপজেলায় মহানন্দা ও পদ্মার শাখা পাগলা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু হয়েছে। আজ শনিবার (৬ এপ্রিল) দুপুরে ঘটনাগুলো ঘটে। তিনজনই ৫ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

এরা হলো ভোলাহাটের গোলাহবাড়ী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের  রাধানগর কলোনীর সুবোধ শেখ ওরফে সুবেধ মিস্ত্রীর ছেলে আজিজুল হক (১২) ও একই এলাকার আব্দুল কাদেরের ছেলে জিহাদ (১০) এবং শিবগঞ্জের নয়ালাভাঙ্গা রাণীহাটী কর্মকারপাড়া গ্রামের রুপকুমার কর্মকারের মেয়ে প্রিয়াংকা কর্মকার (১১)।

পরিবার, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ শনিবার (৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বাড়ির অদূরে ভোলাহাটের গোহালবাড়ি গুজরঘাটে (বজরাটেক, মুন্সিগঞ্জ) মহানন্দা নদীতে গোসল করতে নামে একই এলাকার ৩ শিশুসহ ৪ শিশু।

গোসলের সময় নদীর গভীরে একটি গর্তে তলিয়ে যায় আজিজুল ও জিহাদ। তাদের সঙ্গে থাকা শামীম (৯) নামে এক শিশু নিজে ডুবে যাওয়া থেকে বেঁচে উঠে এসে পরিবারকে খবর দিলে নদীতে ডুবে যাওয়া দুই শিশুর উদ্ধার তৎপরতা শুরু হয়। দুপুর পৌনে ২টার দিকে প্রথমে জিাহাদকে উদ্ধার করে পরিবারের সদস্য ও স্থানীয়রা। পরে ভোলাহাট ফায়ার সার্ভিস স্টেশন সদস্যরা বিকেল পৌনে ৩টার দিকে উদ্ধার করে আজিজুলকে।

ভোলাহাট ফায়ার সার্ভিস স্টেশনের লিডার ফরিদ হোসেন বলেন, দু’জনকেই উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ভোলাহাট থানার উপ-পরিদর্শক (এসআই) মকবুল হোসেন বলেন, জিহাদ ও আজিজুল ঘনিষ্ঠ প্রতিবেশী। তারা গোহালবাড়ি কানারহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণিতে পড়তো।

এদিকে শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোজম্মেল হোসেন বলেন, আজ শনিবার (৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে প্রিয়াংকা নিজ গ্রাম থেকে বড় বোন ও দাদিকে সাথে নিয়ে শিবগঞ্জের তক্তিপুরে মহাশ্মশান সংলগ্ন পাগলা নদীতে ধর্মীয় স্নানে আসে।

এর এক পর্যায়ে সে ডুবে গেলে স্বজনদের চিৎকারে আশপাশের স্নানে আসা অন্য ভক্তরা এগিয়ে এসে তাকে দ্রত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। প্রিয়াংকা রাণীহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী ছিল।

এসব মরদেহ উদ্ধারের পর আবেদনের প্রেক্ষিতে পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় পৃথক অপমৃত্যু মামলা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS