ভিডিও

গরম-লোডশেডিংয়ে বিপর্যস্ত বাগাতিপাড়ার জনজীবন

প্রকাশিত: এপ্রিল ০৬, ২০২৪, ০৮:০৪ রাত
আপডেট: এপ্রিল ০৬, ২০২৪, ০৮:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় কয়েকদিন ধরে বইছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। চৈত্রের কাঠফাটা রোদ আর তীব্র গরমে বেড়েছে অস্বস্তিও। সেই সাথে তীব্র গরমের সাথে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং। এতে বিপর্যস্ত হচ্ছে জনজীবন। গরম আর লোডশেডিংয়ে চরম ভোগান্তিতে পড়েছেন মানুষ।

এই উপজেলার ওপর দিয়ে গত প্রতিদিন ৭ থেকে ৮ ঘণ্টা লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। এ নিয়ে গ্রাহক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন। অনেকে বিরক্তি প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন। রাতে লোডশেডিং হওয়ায় মানুষ ঠিকমতো ঘুমাতে পারছে না। লোডশেডিংয়ের কারণে অনেকেই রমজানে ইবাদত ও সেহেরি খেতে পারছে না।

তাপপ্রবাহে ঘরে থেকেও গা ঘামছে। ফ্যানের বাতাসও দূর করতে পারছে না অস্বস্তি। রোজাদারদের গলা শুকিয়ে কাঠ হয়ে যাচ্ছে। গরমে অপ্রয়োজনে মানুষ ঘর থেকে বের না হলেও লোডশেডিংয়ে রক্ষা হচ্ছে না তাদের।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল রাজ্জাক এই গরমে বেশি বেশি পানি পান করা, প্রচণ্ড রোদ বা তাপ এড়িয়ে চলা ও প্রয়োজনীয় বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। এছাড়া সারাদিন রোজা রেখে ইফতারিতে স্বাস্থ্যসম্মত খাবার খাওয়ার পরামর্শও দিয়েছেন এ চিকিৎসক।

নাটোর পল্লীবিদ্যুৎ সমতি-১ এর বাগাতিপাড়া সাব জোনাল অফিসের দয়িত্বে থাকা এজিএম (ওএন্ডএম) মঞ্জুর রহমান জানান, স্থানীয় বিদ্যুতের চাহিদা প্রায় ৭ মেগাওয়াট সেখানে পাওয়া যাচ্ছে প্রায় ৪ মেগাওয়াট। চাহিদার চেয়ে বিদ্যুৎ কম পাওয়ায় গ্রিডের সাথে সমন্বয় করে প্রতিদিন লোডশেডিং করতে হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS