ভিডিও

ঈদ কেনাকাটায় সরগরম বগুড়া

দম ফেলার সময় নেই ভ্রাম্যমাণ ভ্যানের কাপড় বিক্রেতাদেরও

প্রকাশিত: এপ্রিল ০৬, ২০২৪, ০৯:৫৫ রাত
আপডেট: এপ্রিল ০৭, ২০২৪, ১২:৩৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ক’দিন পরেই পবিত্র ঈদ-উল-ফিতর। ঈদে কেনাকাটা করতে আসা মানুষের ভিড়ে ব্যস্ত শহর এখন বগুড়া। এ শহর এখন রাত-দিন মিলে একাকার। ঈদ কেনাকাটা করতে আসা মানুষের ভিড়ে সময় যেন এখানে থেমে গেছে।

ক্রেতাদের সামলাতে বিক্রেতাদেরও দম ফেলার সময় নেই। ভিড় ও ব্যস্ততায় এখন সরগরম শহরের মার্কেট, বিপণীবিতান, রাস্তা থেকে ফুটপাত। বছরের অন্য সময়গুলোতে সবাই প্রয়োজনীয় কাপড়-চোপড় কিনলেও ঈদ উপলক্ষ্যে নতুন পোশাক সবারই চাই। সাধের সাথে যাদের সাধ্যের মিল আছে তারা ছুটছেন শহরের অভিজাত বিপণীবিতানগুলোতে।

আবার যাদের সাধ ও সাধ্যের মধ্যে বিস্তর ফাঁরাক তারা খুঁজছেন স্বল্প টাকার নতুন জিনিস। এরাই আসছেন বগুড়া শহরের ভ্যানের ভ্রাম্যমাণ দোকানগুলোতে। তবে ভ্যানের বিক্রেতারা বলেছেন, তাদের কাছে কম দামের পাশাপাশি বেশি দামের এক্সপোর্ট কোয়ালিটির পণ্যও পাওয়া যায়।

এই ভ্রাম্যমাণ ভ্যানগুলোর দেখা মিলবে বগুড়া শহরের সাতমাথা কেন্দ্রীক সব রাস্তাসহ অন্যান্য রাস্তার পাশে। দুই শতাধিক ভ্যানে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে বেচাকেনা। জুতা-স্যান্ডেল, টি-শার্ট, কলার গেঞ্জি, ছোটদের শার্ট, গেঞ্জি, বেল্ট ও বড়দের প্যান্টসহ অন্যান্য পণ্য সামগ্রী বিক্রি হয় এই ভ্যানগুলোতে।

বছরের অন্যান্য সময় শহরের বিভিন্ন সড়কে ঘুরে ঘুরে গড়পরতা পণ্য বিক্রি করলেও প্রতি ঈদ মৌসুমেই বিক্রি বাড়ে। এবারও এর ব্যতিক্রম ঘটেনি। তবে শহরের যানজট নিরসনে পুলিশী তৎপরতায় খুব একটা আয়েশিভাবে বিক্রি করতে পারছেন না এসব বিক্রেতারা।

শহরের এক হোটেলে কর্মী হাফিজা খাতুন। ১শ’ টাকা দরে বিভিন্ন সাইজের তিনটি টি-শার্ট কিনলেন। তিনি জানান, মার্কেটে এই টাকার গেঞ্জি কিনতে গেলে আরও বেশি টাকা লাগতো। কম টাকায় ছেলে ও দুই ভাতিজার জন্য তাই এখান থেকেই কাপড় কিনলাম।

বিক্রেতা আনিসুল ইসলাম জানান, ঈদ উপলক্ষ্যে এবার বিক্রি যথেষ্ট ভালো। ক্রেতাদের চাহিদা মাথায় রেখে বিভিন্ন মানের কাপড় সংগ্রহে রেখেছেন। যারা তাদের ভ্যানগুলো থেকে নিয়মিত কাপড় বা অন্যান্য পণ্য কিনে তারা জানেন, এখানে অল্প দামের পাশাপাশি মানসম্মত ব্রান্ডের পণ্যও পাওয়া যায়।

আর এ পণ্যগুলোর দাম মার্কেটের চেয়ে তুলানামূলক অনেক কম। তবে এবার সব কিছুর সাথে পোশাকের দাম বাড়ায়, ক্রেতাদের সাথে কথা বেশি বলতে হচ্ছে। আরেক বিক্রেতা আব্দুল মালেক বলেন, এবার ঈদ উপলক্ষ্যে বিক্রি বেশ ভালো।

তবে দিনের চেয়ে রাতে বিক্রি বেশি হয়। ঈদের সামনের দিনগুলোতে বিক্রি আরও বাড়বে। গত কয়েক বছরের তুলনায় এবার ঈদের বিক্রি বেশ জমজমাট, তবে পুলিশী ঝামেলায় কোথায় স্থির দাঁড়িয়ে বিক্রি করা যাচ্ছে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS