ভিডিও

ধুনটে ফেসবুকে ভুয়া আইডি খুলে চেয়ারম্যানের নামে অপপ্রচার

থানায় অভিযোগ দায়ের

প্রকাশিত: এপ্রিল ০৭, ২০২৪, ০৯:৩৮ রাত
আপডেট: এপ্রিল ০৭, ২০২৪, ০৯:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ভুয়া বা ফেক আইডি খুলে বগুড়ার ধুনট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মাসুদ রানার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) অপপ্রচারের অভিযোগ উঠেছে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মাসুদ রানা বাদি হয়ে শনিবার ১০টি ফেসবুক আইডি ব্যবহারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় লিখিত অভিযোগ করেছেন।

থানা পুলিশ ইউপি চেয়ারম্যান মাসুদ রানার অভিযোগটি সাধারণ ডাইরি হিসেবে রেকর্ডভুক্ত করে তথ্যপ্রযুক্তির মাধ্যমে ভুয়া ফেসবুক আইডি ব্যবহারকারীদের সনাক্তের চেষ্টা করছে। এসব ভুয়া আইডিতে বাংলায় লেখা আসল ধুনট, যেমন কুকুর তেমন মুকুর, কথা কম কাজ বেশি, ধুনটের সেফুদা, তুমি রবে হৃদয়ে মম, আজ আছি কাল নাই, সত্যের মৃত্যু নাই, রুদ্র রহমান, ধুনট সংবাদ ও সখী তুমি কার -নাম ব্যবহার করেছে।

ইউপি চেয়ারম্যান মাসুদ রানা অভিযোগে উল্লেখ করেন, ‘দীর্ঘদিন ধরে এসব আইডি থেকে বিভিন্ন আপত্তিকর কু-রুচিপূর্ণ ম্যাসেজ লিখে অশ্লীল ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার সহ সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মানহানি করছে। ভুয়া ফেসবুক আইডিগুলো প্রতারণা ও অপপ্রচারের উদ্দেশ্যেই ব্যবহৃত হচ্ছে। এসব ভুয়া আইডি ব্যবহারকারীদের টার্গেট এখন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দ। তারা আইডিতে সঠিক নাম-পরিচয় ব্যবহার না করায় ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে।’

তারই ধারাবাহিকতায় ৪ ও ৫ এপ্রিল অজ্ঞাত পরিচয়হীন ব্যক্তিরা এসব আইডি থেকে একই ভাষায় আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করেছে। এতে আমার সম্মানহানি হয়েছে। এসব ফেসবুক আইডি ব্যবহারকারীরা তথ্যপ্রযুক্তি আইনে অপরাধ করেছে। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য থানায় এই অভিযোগ করা হয়েছে। 

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, এসব ফেসবুক আইডি ব্যবহারকারীদের আইনের আওতায় আনার জন্য মাঠে কাজ করছে পুলিশের একটি দল। ইতিমধ্যে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। কিন্ত তদন্তের স্বার্থে তাদের সঠিক নাম-পরিচয় প্রকাশ করা সম্ভব হচ্ছে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS