ভিডিও

ঠাকুরগাঁও সদর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের ভবনগুলো মাদকসেবীদের আখড়া

তদারকির অভাবে চুরি যাচ্ছে মূল্যবান সামগ্রী

প্রকাশিত: এপ্রিল ০৭, ২০২৪, ১১:০৬ রাত
আপডেট: এপ্রিল ০৭, ২০২৪, ১১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের (পুরাতন হাসপাতাল) সরকারি কোয়ার্টারগুলি এখন বেদখল হয়ে গেছে। অনেক কোয়ার্টার ফাঁকা পড়ে রয়েছে। তদারকির অভাবে তা এখন পরিণত হয়েছে মাদকসেবীদের আখড়ায়। চুরি হয়ে যাচ্ছে মূল্যবান সামগ্রী।

জানা যায়, প্রায় দুই যুগ আগে এখানে প্রথম শ্রেণীর ৪টি, দ্বিতীয় শ্রেণীর ২টি, তৃতীয় শ্রেণীর ৪টি ও চতুর্থ শ্রেণির ৪টি ইউনিট এবং বিএমএ’র ভবনও তৈরি করা হয় একটি। নিয়ম অনুযায়ী স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীগণ এই বাসাগুলিতে ভাড়া থাকবেন। কিন্তু কেউ নিয়ম অনুযায়ী এখানে ভাড়া থাকেন না। যারা রয়েছেন ভাড়া বেশি অযুহাতে তারাও ভাড়া দেন না।

প্রায় এক যুগ থেকে এভাবে প্রায় বিনা ভাড়াতেই বাসা দখল করে রয়েছেন তারা। ব্যক্তিগত ব্যবহার্য বিদ্যুৎ বিলও পরিশোধ করে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়াও বিএমএ ভবনে একজন ঠিকাদার ও নির্মাণ কাজে নিয়োজিত ১০/১২ জন বাস করছেন বেশ আয়েশেই।

এক কর্মকর্তা জানান, প্রকৃত ভাড়ার মাত্র ১০ শতাংশ ভাড়া দিয়ে কর্মকর্তা কর্মচারীগণ বাসাগুলিতে থাকতে পারবেন বলে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ একটি নির্দেশনা দিয়েছেন। অন্যদিকে ২য় শ্রেণির ইউনিটগুলি ৫/৬ বছর থেকে পড়ে রয়েছে ফাঁকা। এগুলি পরিণত হয়েছে মাদকের আখড়ায়। চুরি হয়ে যাচ্ছে ভবনের সামগ্রী।

এব্যাপারে হাসপাতালের তত্বাবধায়ক ডা. সিরাজুল ইসলাম জানান, তিনি মাত্র ৩ মাস হলো এখানে বদলি হয়ে এসেছেন। কেউ বিনা ভাড়ায় রয়েছেন বা কেউ দখল করে রয়েছেন কিনা তা খতিয়ে দেখতে হবে। সত্যি হলে ব্যবস্থা নিবেন তিনি।

ফাঁকা পড়ে থাকা বাড়িগুলি মাদকের আখড়ায় পরিণত হয়েছে ও ভবনের অনেক কিছু চুরি হচ্ছে বলে তিনি স্বীকার করেন। তিনি বলেন, আমাদের লোকবল এমনি কম। পুরাতন হাসপাতাল দেখভালের জন্য লোক পাব কোথায়?



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS