ভিডিও

রাজশাহী পাটকল চালুর দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: এপ্রিল ০৭, ২০২৪, ১১:০৭ রাত
আপডেট: এপ্রিল ০৭, ২০২৪, ১১:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় আবারও রাজশাহী পাটকল চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শ্রমিকেরা। আজ রোববার (৭ এপ্রিল) সকাল ১০টার দিকে পাটকলের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাটাখালী বাজারে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে অংশ নেন কয়েকশ’ শ্রমিক। এই কর্মসূচির আয়োজন করে ‘রাজশাহী জুট মিলস শ্রমিক কর্মচারী ইউনিয়ন।’

বিক্ষোভ সমাবেশে শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ ফরমান আলী বলেন, ‘২০২০ সালে সরকার আমাদের সাথে যে চুক্তি করেছিল, তা বাস্তবায়ন করতে পারেনি। তৎকালীন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী দেশের ২৫টি পাটকলের শ্রমিকদের পথে বসিয়ে মিল বন্ধ করে দিয়েছেন।

বর্তমান বস্ত্র ও পাটমন্ত্রী শ্রমিকবান্ধব। আমাদের প্রত্যাশা, তিনি এই পাটকল আবার চালু করবেন। খেটে-খাওয়া শ্রমিকদের দু’বেলা খাওয়ার ব্যবস্থা করবেন।

সমাবেশে সভাপতিত্ব করেন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি জিল্লুর রহমান। উল্লেখ্যে, রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভা এলাকায় ১৯৫৫ সালে এই পাটকল প্রতিষ্ঠিত হয়। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS