ভিডিও

রংপুরে ঈদ কেনাকাটায় শেষ সময়ে টুপি আতরের দোকানে ক্রেতাদের ভিড়

প্রকাশিত: এপ্রিল ০৮, ২০২৪, ০৫:১৬ বিকাল
আপডেট: এপ্রিল ০৮, ২০২৪, ০৫:১৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : ঈদুল ফিতরের আর মাত্র কয়েকদিন বাকি। উৎসবকে ঘিরে রমজানের শুরু থেকেই চলছে প্রস্তুতি। ঘরের সাজসজ্জা থেকে শুরু করে নতুন পোশাক কিনছেন ক্রেতারা। রমজানের শেষ সপ্তাহে ভিড় বাড়ছে ঈদের জামাতের অন্যতম অনুষঙ্গ আতর, সুরমা, তসবিহ, টুপি ও জায়নামাজের মতো পণ্যের দোকানগুলোতে।

ঈদের দিন নতুন পোশাকের সাথে নতুন সুগন্ধি ভিন্ন মাত্রা যোগ করে। নগরীর দেওয়ানবাড়ী রোডসহ বিভিন্ন মার্কেটে পাওয়া যায় বিভিন্ন রকমের আতর, টুপি ও জায়নামাজ। আবার অনেক স্থানে বসেছে বেশ কিছু ভাসমান দোকান।

টুপি-জায়নামাজ বিক্রি করেন বেলাল হোসেন জানান, তার কাছে বাংলাদেশ ছাড়া ভারত, পাকিস্তান, চীন ও আফগানিস্তানের টুপিও আছে। যেসব টুপির দাম ১০ থেকে ৫শ’ টাকা পর্যন্ত। জায়নামাজ আছে ১শ’ টাকা থেকে ৩ হাজার টাকা দামের পর্যন্ত। আর সৌদি আরব ও ভারতের হাজি রুমাল আছে ১শ’ থেকে ৮শ’ টাকা পর্যন্ত।

বিক্রেতা ইমন হোসেন জানান, তাদের কাছে ৩৫০ টাকা থেকে ৫ হাজার টাকা দামের জায়নামাজ আছে। আর হাজী রুমাল আছে ২শ’ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত। আরেক বিক্রেতা মো. রিয়াজ আলী জানান, তার কাছে ১০ টাকা থেকে শুরু করে দেড় হাজার টাকা দামের টুপি আছে।

আতর শপের বিক্রেতা মো. ইব্রাহিম জানান, তার কাছে ৩শ’ ফ্লেভারের আতর, উন্নত মানের জায়নামাজ ও জোব্বা আছে। প্রতি মিলিলিটার আতর ৫০ টাকা থেকে শুরু করে ৩ হাজার টাকা দামের পর্যন্ত আছে আমার কাছে। আমি আতর দুবাই, সৌদি আরব, ফ্রান্স, ইয়েমেন থেকে আনি।

আরিফ হোসেন নামের আরেক ক্রেতা বলেন, সুগন্ধি ব্যবহার করা আমার অভ্যাস। ঈদের নামাজ পড়তে যাবো, আর সুগন্ধি ব্যবহার করবো না এটা হয় না। আমার সুগন্ধি খুবই ভালো লাগে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS