ভিডিও

লোডশেডিংয়ে বোরো ধান নিয়ে শঙ্কায় কৃষক

প্রকাশিত: এপ্রিল ০৮, ২০২৪, ০৬:১৮ বিকাল
আপডেট: এপ্রিল ০৮, ২০২৪, ০৬:১৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

এনায়েতপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : কয়েকদিন ধরে সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। অন্যদিকে চলতি মৌসুমে সাড়ে ৩৬০০ হেক্টর ফসলি জমির বোরো ধান নিয়ে শঙ্কায় পড়েছে কৃষক।

পল্লীবিদ্যুৎ অফিস বলছে, চৌহালী উপজেলায় বিদ্যুতের গ্রাহক ১৫ থেকে ২০ হাজার। গ্রাহকের বিদ্যুৎ চাহিদা ২.৫০ আর প্রয়োজন ৩.৭৫ মেগাওয়াট। চাহিদার তুলনায় অর্ধেকের কম বিদ্যুৎ পাচ্ছি। তাই এলাকাভিত্তিক সমন্বয় করে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে না। এক এলাকায় এক ঘণ্টা বিদ্যুৎ থাকলে পরের ঘণ্টায় ওই এলাকার বিদ্যুৎ বন্ধ করে অন্য এলাকায় দেয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুৎ থাকে ৩ থেকে ৪ ঘণ্টা। এতে সেচ পাম্পগুলো ঠিকমতো চালাতে পারছে না কৃষকরা। তাই বোরো ধান নিয়ে শঙ্কায় তারা। এ বিষয়ে চৌহালী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মাজেদুর রহমান বলেন, এসময় বোরো ধানের জমিতে পানি না থাকলে ধান চিটা হওয়ার সম্ভাবনা থাকে। পাশাপাশি জমিতে নিয়মিত ছত্রাক নাশক ওষুধ ব্যবহার করার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS