ভিডিও

দিনাজপুরে নকল স্বর্ণের বার ও অপহরণকারীসহ গ্রেফতার ৪

প্রকাশিত: এপ্রিল ০৮, ২০২৪, ০৮:০৬ রাত
আপডেট: এপ্রিল ০৮, ২০২৪, ০৮:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর কোতয়ালী পুলিশ পৃথক পৃথক অভিযান চালিয়ে নকল স্বর্ণের বার দেখিয়ে প্রতারণা ও অপহরণ করে মুক্তিপণ দাবি করায় ৪ জনকে গ্রেফতার করেছে। আজ সোমবার (৮ এপ্রিল) অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মোঃ জিন্নাহ আল মামুন এক প্রেসব্রিফিংয়ে জানান, গত ৮ মার্চ দিনাজপুর কোতয়ালী থানাধীন উত্তর বালুবাড়ী মহল্লার মোঃ জহুরুল ইসলামের স্ত্রী মোছাঃ রশিদা বেগম (৪৫) অটোবাইকে করে মেয়ের বাসায় যাওয়ার পথে অটোচালক ও ২ জন একটি চকচকে স্বর্ণের বার ও একটি লিখিত চিরকুট দেখায় রশিদা বেগমকে।

এসময় তারা বলে আমরা কুড়িয়ে পেয়েছি। ওই চিরকুটে লেখা ছিল,‘নিপেন বাবু স্বর্ণকার, আমি নিজে যাইতে না পারায় আমার মেয়ের মারফতে ৪ ভরি স্বর্ণ পাঠালাম। সুন্দর করে একটি গলার হার ও একজোড়া কানপাশা বানাইয়া দিবেন, স্বর্ণের মূল্য ৩ লক্ষ ৪০ হাজার ৫ শত টাকা’।

ইতি আপনার বন্ধু গোপালবাবু’। প্রতারক চক্রটি রশিদাকে প্রলোভনে ফেলে স্বর্ণের নকল বার দেখিয়ে রশিদার কানে থাকা ১০ আনা ওজনের স্বর্ণের দুল ও হাতের একজোড়া বালা নিয়ে কেটে পড়ে।

মেয়ের বাসায় গিয়ে পরীক্ষা করে দেখে এটি নকল স্বর্ণের বার। রশিদা গত রোববার সকাল সাড়ে ১০টায় শহরের বালুবাড়ি মহারাজা মোড়ে প্রতারক চক্রের হোতা গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ গিদারী মহল্লার মৃত নজরুল ইসলামের পুত্র মোঃ তোজাম্মেল (৫৩) ও দিনাজপুর কোতোয়ালি থানাধীন কিসমত মাধবপুর গ্রামের মৃত ওমর আলীর পুত্র মোঃ হাসিনুর রহমানকে (৫২) গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত নকল স্বর্ণের বার একটি ও চিরকুট উদ্ধার করে।

এব্যাপারে কোতোয়ালি থানায় প্রতারণা করে স্বর্ণ আত্মসাতের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ একই অভিযানে অপহরণ করে মুক্তিপণ দাবি করার অভিযোগে দিনাজপুর কোতোয়লি থানাধীন শেখহাটি মহল্লার বধূ রায়ের পুত্র জয় চন্দ্র রায় (২০) ও নবীর হোসেনের পুত্র মাহফুজ আলম হৃদয় (২৭) গ্রেফতারসহ ব্যবহৃত ইজিবাইক ও মুক্তিপণের ৯ হাজার টাকা উদ্ধার করে।

শ্যালক আল আমিন (১৮) পিতা লতিফুর রহমানকে অপহরণ ও মুক্তিমণ দাবি করায় দুলাভাই দিনাজপুর জেলার পার্বতীপুর থানাধীন আরাজি দেবীপুর গ্রামের মৃত আফতাব উদ্দিনের পুত্র মজনুর রহমান দিনাজপুর কোতোযালি থানায় মামলা দায়ের করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS