ভিডিও

হিলিতে আমদানিতেও কমছে না আলুর দাম ফের বেড়েছে পেঁয়াজ, রসুন ও আদার দাম

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৭:১৭ বিকাল
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪, ০৭:১৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে আলু আমদানি। তবে আমদানিতেও কমছে না ভারতীয় ও দেশিয় আলুর দাম। ভারতীয় আলু কেজিতে বেড়েছে ৮ টাকা আর দেশিয় আলু কেজিতে বেড়েছে ১০ থেকে ১৫ টাকা। এদিকে ঈদের পর থেকে ফের দাম বাড়তে শুরু করেছে দেশিয় রসুন, পেঁয়াজ ও আদার দাম।

দেশিয় রসুন কেজিতে বেড়েছে ১শ’ টাকা, আমদানিকৃত আদা কেজিতে বেড়েছে ৬০ টাকা। আর দেশিয় পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়েছে। পণ্যগুলোর দাম বাড়ায় বিপাকে পড়েছেন ক্রেতা সাধারণ। বিক্রেতারা বলছেন, টানা ছুটি থাকায় আমদানি বন্ধ ছিল ও সরবরাহ কমে যাওয়া দাম বেড়েছে।

আজ বুধবার (১৭ এপ্রিল) হিলি বাজার ঘুরে দেখা যায়, ঈদের আগে দেশিয় আলু ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে, সেই আলু ৪৫ থেকে ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দেশি রসুন আগে ছিল ৮০ টাকা কেজি দরে, তা এখন ১শ’ টাকা বেড়ে ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

আমদানিকৃত চায়না আদা আগে বিক্রি হয়েছে ১৮০ টাকা কেজি দরে, তা এখন ৬০ টাকা বেড়ে ২৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দেশিয় পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি হলেও তা এখন ১৫ টাকা বেড়ে ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর আমদানিকৃত আলু বন্দর থেকেই দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

টানা ৬ দিন ছুটি শেষে গত সোমবার হিলি স্থলবন্দর দিয়ে একদিনে ২৭টি ভারতীয় ট্রাকে ৬৯৩ মেট্রিকটন আলু আমদানি হয়েছে। আমদানিকৃত আলু বন্দরে পাইকারী বিক্রি হচ্ছে ৩৯ থেকে ৪০ টাকায়। চলতি মাসের ৩০ তারিখে আমদানি আমদানির অনুমতি (আইপির) মেয়াদ শেষ হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS