ভিডিও

দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থী মাঠে

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪, ০৮:৫৯ রাত
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪, ০৮:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অবশেষে পাঁচ চেয়ারম্যান প্রার্থী মাঠে। দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণার পর দুপচাঁচিয়া উপজেলা সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা কৌশলে প্রচারণার মাঠে থাকলেও, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় আগামী রোববার ঘনিয়ে আসার সাথে সাথে তাদের দৌড়-ঝাপ বেড়েছে।

এবার নির্বাচনে বিএনপি জামায়াত অংশগ্রহণ না করায় আওয়ামীলীগ অনেকটা ফুরফুরে মেজাজে রয়েছে। তবে দলের মধ্যে একাধিক প্রার্থী চেয়ারম্যান পদে অংশগ্রহণ করায় অভ্যন্তরীণ কন্দোল নিয়ে শংকাও বাড়ছে। 
দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান খান সেলিম, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, ঢাকা ইডেন কলেজের ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, দুপচাঁচিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রুপা।

এছাড়াও গুনাহার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ.এইচ.এম নুরুল ইসলাম খান হিরু। প্রার্থীরা ইতিমধ্যেই তাদের মনোনয়ন পত্র দাখিলের সকল প্রস্তুতি গ্রহণ করেছে। সেই সাথে দলীয় নেতাকর্মী সমর্থক ও শুভাকাঙ্খিদের সাথে যোগাযোগ অব্যাহত রাখছেন।

অনেকেই বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করে নিজের প্রার্থীতা ঘোষণা দিয়ে দোয়া ও সহযোগিতা চাচ্ছেন। উল্লেখ্য নির্বাচন কমিশনের ঘোষণা অনুসারে দ্বিতীয় ধাপে দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অনলাইনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ আগামী ২১ এপ্রিল রবিবার, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল মঙ্গলবার, বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২৪ এপ্রিল বুধবার ও ২৬ এপ্রিল বৃহস্পতিবার, আপিল নিষ্পত্তি ২৭ এপ্রিল শনিবার ও ২৯ এপ্রিল সোমবার, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল মঙ্গলবার, প্রতীক বরাদ্দ ২ মে বৃহস্পতিবার এবং ভোটগ্রহণ ২১ মে মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

দুপচাঁচিয়া উপজেলার ৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৩৭১জন। এদের মধ্যে পুরুষ ৭৮ হাজার ১২৬জন, মহিলা ৭৮ হাজার ২৪৪ জন ও তৃতীয় লিঙ্গের ১ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS