ভিডিও

শনিবার শেষ দিনে কুষ্টিয়ার লালন কন্যা শিরিনের লালনগীতি

তীব্র দহনেও বগুড়া বৈশাখী মেলায় প্রচন্ড ভিড়, স্বর্গ তৌহিদের স্বর্ণালী দিনের গানে নিজেকে হারিয়ে খুঁজে পাওয়া

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪, ১০:৩৬ রাত
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪, ১০:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : তীব্র তাপদহনে পুরছে দেশ। খাঁ খাঁ রোদ্দুরে এক পশলা বৃষ্টির জন্য প্রকৃতিতে চলছে হাহাকার। তবুও বিকেল হতেই সবুজে আচ্ছাদিত পৌরপার্কে মানুষের ভীড় চোখে পড়ছে। এর কারণ বৈশাখী মেলা।

বগুড়া থিয়েটার দীর্ঘ ৪৩ বছর বৈশাখ মাসের প্রথম দিন থেকেই উদযাপন করছে বৈশাখী মেলা। বিগত চারটি বছর পবিত্র রমজান এবং করোনার কারণে দৃশ্যমানভাবে পহেলা বৈশাখে উদযাপিত না হলেও এ বছর বৈশাখের প্রথম দিন থেকেই আয়োজিত হয় বৈশাখী মেলা।

বৈশাখী মেলায় ষষ্ঠ দিনের সন্ধ্যায় আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন অতিরিক্ত ডি আই জি হামিদুল আলম, বিশেষ অতিথি ছিলেন বগুড়া ইয়ুথ কয়্যারের সাধারণ সম্পাদক তৌফিকুল আলম টিপু, দৈনিক উত্তরের দর্পণের সম্পাদক আব্দুস সালাম বাবু, নাট্যদলের সভাপতি মির্জা আহসানুল হক দুলাল, অনুশীলন ৯৫ সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি প্রকৌশলী মনোয়ারুল ইসলাম, কবি এইচ আলিম। আলোচনা সভার সভাপতিত্ব করেন লেখক চক্রের সভাপতি  ইসলাম রফিক।

মেলার ষষ্ঠ দিনে স্কুল নাটকে ‘ইচ্ছে’ নাটক মঞ্চায়ন করে করতোয়া মাল্টিমিডিয়া স্কুল ও কলেজ, পুলিশ লাইন্স স্কুল ও কলেজ মঞ্চায়ন  করে নাটক ‘দুই বিঘা জমি’ ও বীট মডেল স্কুল ও কলেজ মঞ্চায়ন  করে নাটক অবাক জলপান।

এছাড়াও সকালে অনুষ্ঠিত হয় আবৃত্তি ও একক অভিনয় প্রতিযোগিতা। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে ভোর হলো সাংস্কৃতিক বিদ্যালয়, সেলিম আল দীন পাঠশালা, সুরতীর্থ সঙ্গীত একাডেমী, অনুশীলন-৯৫, ফাল্গুনী থিয়েটার।

সবশেষে স্বর্ণালী দিনের গান পরিবেশন করে আরটিভি ইয়াং ট্যালেন্ট খ্যাত শিল্পী স্বর্গ তৌহিদ। আগামীকাল শনিবার সাত দিনব্যাপি বৈশাখী মেলার সমাপনী দিন। সমাপনী দিনে সকালে অনুষ্ঠিত হবে লোকজ নৃত্য প্রতিযোগিতা।

স্কুল নাটক পরিবেশন করবে কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ, বগুড়া নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল, বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজ এবং ইউনিক পাবলিক স্কুল। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে বগুড়া ইয়্যুথ কয়্যার, বগুড়া পদাতিক, বগুড়া, নৃত্যনন্দন সাংস্কৃতিক একাডেমি। সবশেষে কুষ্টিয়া থেকে আগত  লালনকন্যা বাউল শিরিন লালন গান পরিবেশন করবে।

বৈশাখী মেলা উপলক্ষে টিটু মিলনায়তন চত্বরে বসেছে বাহারি স্টল ও শিশুদের বিনোদনের জন্য নৌকা, নাগরদোলা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS