ভিডিও

ধুনটে স্বেচ্ছাশ্রমে মাটির রাস্তা করছে এলাকাবাসী

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪, ১০:৪১ রাত
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪, ১০:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় নিমগাছি ইউনিয়নের নান্দিয়ারপাড়া তালপট্টী এলাকায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে প্রায় ৩০০ ফুট সরকারি রাস্তায় মাটি ভরাটের কাজ শুরু করেছে এলাকাবাসী। আজ শুক্রবার (১৯ এপ্রিল) সকাল থেকে এলাকার দেড় শতাধিক মানুষ এ কাজে অংশ নেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদ থেকে বাঙালি নদীর ঘাট পর্যন্ত সারকারি এই কাঁচা রাস্তাটি দীর্ঘদিন ধরে মাটি ভরাট না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ওই রাস্তা হয়ে এলাকাবাসী আশপাশের বিভিন্ন হাটবাজার, স্কুল-কলেজ ও অফিসে যাতায়াত করেন। কমপক্ষে ১০ গ্রামের মানুষের যাতাযাতে চরম দুর্ভোগ পোহাতে হয়। এলাকার হাজার হাজার মানুষের যাতায়াতের কষ্ট লাঘব করতে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই মাটি ফেলে রাস্তা সংস্কার করেছেন।

এলাকার স্কুল পড়ুয়া দশম শ্রেণির ছাত্র মিলন জানান, তার মত গ্রামের অনেকেই নিজেদের শ্রমে তৈরি করছে রাস্তা। নিজেদের তৈরি এই রাস্তাটি গ্রামের যাতায়াতসহ অর্থনৈতিক সুফল বয়ে আনবে বলে মনে করে সে।  রাস্তা তৈরিতে অংশ নেয়া ইমরান হোসেন বলেন, শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে এ কাজ। ইতোমধ্যে অর্ধেক কাজ শেষ হয়েছে। রাস্তাটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত প্রত্যেকে তাদের স্বেচ্ছাশ্রমে রাস্তাটি তৈরি করবে।


ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সনিতা নাছরিন বলেন, ইউনিয়ন পরিষদের বরাদ্দ থেকে চাহিদা মাফিক উন্নয়ন করা সম্ভব হয় না। তাই এলাকার মানুষের দাবি সময়মতো পূরণ করা সম্ভব হয়নি। তবে তারা যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা অনেকের জন্যই অনুকরণীয় হয়ে থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS