ভিডিও

পানি সঙ্কটে সুজানগরের জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৭:১৬ বিকাল
আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ০৭:১৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : চৈত্র-বৈশাখে প্রচণ্ড তাপদাহ, ঘন ঘন লোডশেডিং আর ভূ-গর্ভস্থ পানির স্তর অস্বাভাবিক নিচে নেমে যাওয়ায় পাবনার সুজানগরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শিশু এবং বৃদ্ধ থেকে শুরু করে সকল বয়সী মানুষ অসহনীয় তাপদাহ, লোডশেডিং আর পানি সঙ্কটের কবলে পড়েছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাফিউল ইসলাম জানান, দীর্ঘ অনাবৃষ্টিতে তাপমাত্রা অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। বেলা বাড়ার সাথে সাথে রোদের তীব্রতায় মানুষ অতিষ্ঠ হয়ে পড়ছেন। গরমে হাট-বাজার এবং রাস্তাঘাটে মানুষের বিচরণ বেশ কমে গেছে। এছাড়াও মাঠে কাজ করতে পারছেন না কৃষি শ্রমিকেরা। সামান্য পরিশ্রমেই তারা হাঁপিয়ে উঠছেন।

উপজেলার সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন বলেন, লোডশেডিংয়ের কারণে তাঁতসহ বিদ্যুৎ নির্ভর বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন চরমভাবে ব্যাহত হচ্ছে। পাশাপাশি বিঘ্ন ঘটছে অফিস-আদালত এবং ব্যাংক-বীমার কার্যক্রম।

উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় ভূ-গর্ভস্থ পানির স্তর অস্বাভাবিক নিচে নেমে গেছে। ফলে অধিকাংশ হস্তচালিত টিউবওয়েলে পানি উঠছে না। বৃষ্টি না হওয়া পর্যন্ত পানি সঙ্কট দূর হবেনা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS