ভিডিও

সংসার চলে বানর খেলার রোজগারে

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার জীবনপুর গ্রামে বদরুজ্জামান (৫০) নামে এক শারীরিক প্রতিবন্ধীর সংসার চলে বানর খেলা দেখিয়ে। অভাব আর শারীরিকভাবে প্রতিবন্ধী হওয়ায় সংসারের খরচ যোগাতেই তিনি এই পথ বেছে নিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার প্রাণিসম্পদ দপ্তরে প্রদর্শনী মেলায় বানর নিয়ে এলে কথা হয় তার সাথে। এসময় বদরুজ্জামান বলেন, বানরটির নাম সুন্দরী, বয়স ১৫ বছর। তিন বছর বয়সে কালিগঞ্জ বাজার থেকে ১৩শ’ টাকায় কিনে নেয়। তাকে পোষ মানিয়ে বিভিন্ন খেলা শিখিয়েছেন তিনি।

শারীরিক প্রতিবন্ধী বদরুজ্জামান বলেন, তার দুটি কিডনি নষ্ট হওয়ার পথে। পরিবারে চার ছেলেমেয়েসহ ৬জন সদস্য। বড় মেয়েটিও প্রতিবন্ধী। গত ১২ বছর ধরে হাটে-বাজারে, গ্রাম-গঞ্জে, স্কুল কলেজসহ বিভিন্ন জায়গায় বানর খেলা দেখাই।

এভাবেই চলে তার সংসার জীবন। সুন্দরী বানরের জন্য প্রতিদিন ২শ’ টাকা খরচ করতে হয়। বর্তমানে মোবাইল ফোনেই সবকিছুই পাওয়া যায় বলে এখন এসবে মানুষের আগ্রহ কমে গেছে। তাই তার আয়ও কমে গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS