ভিডিও

সাদুল্লাপুরে কৃষকের স্বপ্নের ফসল নষ্ট করল প্রতিপক্ষ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১০:২২ রাত
আপডেট: এপ্রিল ২০, ২০২৪, ১০:২২ রাত
আমাদেরকে ফলো করুন

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার মমতাজ মন্ডল (৬২) নামের এক কৃষকের ফসল নষ্ট করেছে প্রতিপক্ষের লোকজন। একই সাথে বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের তান্ডব চালিয়েছে বলেও ভুক্তভোগীর অভিযোগ।

সরেজমিনে আজ শনিবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলার ধাপেরহাট ইউনিয়নের বড় ছত্রগাছা গ্রামে দেখা গেছে ভাঙচুর, অগ্নিসংযোগ ও ফসল নষ্টের দৃশ্য। খোঁজ নিয়ে জানা যায়, বড় ছত্রগাছা গ্রামের মৃত রহমতউল্লা মন্ডলের ছেলে মমতাজ মন্ডল ও তার অন্যান্য ওয়ারিশরা পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ১৬৫ শতক জমি ভোগ করে আসছিলেন। এরই মধ্যে একই গ্রামের বেশ কিছু লোকজন ওই জমি দাবি করেন।

এ নিয়ে উভয়পক্ষে বিরোধ চলার এক পর্যায়ে গত বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে মমতাজ মন্ডলদের জমিতে প্রবেশ করে ভুট্টা, কচু, শসা ও মরিচসহ বিভিন্ন ধরণের ফসল নষ্ট করে প্রতিপক্ষরা। তাদের এই কাণ্ড জানতে পেরে মমতাজ মন্ডল এসে বাধা প্রদান করেন।

এতে ক্ষিপ্ত হয়ে তার স্ত্রীকে মারপিট করার পর অবরুদ্ধ করে রাখা হয়। শুধু তায় নয়, মমতাজ মন্ডলের ঘর ভাঙচুর করার পর খড়ের গাদায় আগুনও লাগিয়ে দেয় হামলাকারীরা। এ ঘটনায় মমতাজের আহত স্ত্রীকে উদ্ধার করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় স্বজনরা।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত মমতাজ মন্ডল বলেন, হামলায় আমার ঘরবাড়ি ও ফসলসহ প্রায় ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে। এর সুষ্ঠু বিচার দাবি করছি।

সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, হামলা ও ফসল নষ্ট সংক্রান্ত একটি অভিযোগ করেছেন মমতাজ মন্ডল। ঘটনাটি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS