ভিডিও

দুই দেশের সাধারণ সমস্যাগুলো সমাধানে কাজ করছে ইন্দো-বাংলা সাংবাদিক ইউনিয়ন

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৬:০০ বিকাল
আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা ও সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : ইন্ডিয়া সাংবাদিক ইউনিয়ন ও ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি গীতার্থ পাঠক বলেছেন, বাংলাদেশের সাংবাদিকদের সাথে পেশাগত সম্পর্ক সুদৃঢ় করা এবং দু’দেশের সাংবাদিকদের সাধারণ সমস্যাগুলো দ্রুত সামাধান করার লক্ষ্যেই ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়ন কাজ করে যাচ্ছে।

এছাড়াও দুই দেশের জনগণের সহজতরভাবে যোগাযোগ ব্যবস্থা সুদৃঢ় করতে ভিসা জটিলতাসহ নানাবিধ সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে ইউনিয়নটি। গত শনিবার সন্ধ্যায় রংপুর চেম্বার ভবনে সাংবাদিক ইউনিয়ন রংপুরের আহবানে মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।

রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খাইরুজ্জামান কামাল, ইন্দো বাংলা সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ শহিদুল ইসলাম হাদি, রংপুর প্রেস ক্লাবের সভাপতি মোনাব্বর হোসেন মনা, সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, সিটি প্রেস ক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, সাংবাদিক ইউনিয়ন রংপুরের কোষাধ্যক্ষ এ কে এম শরিফুজামান বুলু, টিসিএ সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বিটিভির রংপুর জেলা প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব, এনটিভি সিনিয়র রিপোর্টার এ কে এম মইনুল হক প্রমুখ।

মতবিনিময়কালে ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আরও বলেন, বাংলাদেশ ও ভারত এই দুই দেশের মধ্যে যেমন তিস্তার পানি, ভিসা জটিলতা, সীমান্ত সমস্যা ইত্যাদি সমস্যাগুলো গুরুত্ব দিয়ে তুলে ধরে দু’দেশের সরকারকে অবহিত করা। এছাড়াও ওই সমস্ত বিষয়ে সমাধানে যাবতীয় ব্যবস্থা করতে আন্তরিকভাবে কাজ করছি আমরা।

ভারত থেকে রংপুরে পড়তে আসা শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান ভারতীয় এই সাংবাদিক নেতা। রংপুর সাংবাদিক ইউনিয়নের আয়োজনে জেলার কর্মরত সাংবাদিকদের স্বতঃফূর্ত অংশগ্রহণে আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এদিকে নীলফামারীর সৈয়দপুরে ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরামের প্রতিনিধি দলের সাথে সৈয়দপুরের সংবাদকর্মীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (২১ এপ্রিল) সকাল ১০টায় সৈয়দপুর শহরের বিমানবন্দর সড়কের ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্টে স্থানীয় সংবাদকর্মীদের সাথে ওই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়ন ও ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরামের সভাপতি গীতার্থ পাঠকের নেতৃত্বে  ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরামের পাঁচ সদস্যের এই প্রতিনিধি দল আজ রোববার (২১ এপ্রিল) সকালে সৈয়দপুর সফরে আসে।

এ প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক খায়রুজ্জামান কামাল, যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ হাদী, সদস্য সুনিতা দেবী ও সদস্য শাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ সময় ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়ন ও ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরামের সভাপতি গীতার্থ পাঠক সৈয়দপুরের বিশিষ্ট  সংবাদকর্মী এম আর আলম ঝন্টু (প্রথম আলো), জসিম উদ্দিন (আজকের পত্রিকা) ও তোফাজ্জল হোসেন লুতুকে (কালের কন্ঠ ও করতোয়া) আসামের ঐতিহ্যবাহী উত্তরীয় পরিয়ে দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS