ভিডিও

সাঁথিয়ায় হাট ভেঙে দিলেন এসিল্যান্ড

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৮:৫৫ রাত
আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ০৮:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার সাঁথিয়া উপজেলার রাজাপুর রেলস্টেশনে অবৈধভাবে লাগানো হাট ভেঙে দিলেন সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিফাতুল ইসলাম। আজ রোববার (২১ এপ্রিল) সকাল আটটায় মাইকিং করে দোকান উচ্ছেদসহ হাট বন্ধ করেন তিনি।

জানা যায়, উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রাজাপুর ও আশপাশের কয়েক গ্রামের মানুষ মিলিত হয়ে রাজাপুর রেলস্টেশনে প্রতি সপ্তাহের বুধবার ও রোববার হাট বসানোর সিদ্ধান্ত নেয়। সে মোতাবেক আজ রোববার (২১ এপ্রিল) ভোর থেকে বিভিন্ন পণ্যের হাট বসে।

সংবাদ পেয়ে সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিফাতুল ইসলাম পুলিশসহ উপস্থিত হয়ে উক্ত হাট ভেঙে দেন। মাইকিং করে তিনি আরো বলেন, সরকারি নির্দেশনা ছাড়া আগামীতে হাট বসানো যাবে না।

ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান মুনসুর আলম পিনচু বলেন, স্থানীয়রা হাট বসিয়েছে। তারা সরকারি নিয়ম মেনে জমি লিখে দিয়ে হাট বসাবে। এখানে রেলস্টেশন ও পাবনা-ঢাকা মহাসড়কের পাশে অনেক বিস্তর জায়গায় জনগণের সুবিধার্থে হাট হতে পারে।

এবিষয়ে সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. রিফাতুল ইসলাম বলেন, ইজারা ছাড়া কোন অবৈধ হাট বসানো যাবে না। হাট বসাতে হলে জমি সরকারের নামে লিখে দিয়ে জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে ইজারাদার নিয়োগ দিয়ে হাট বসাতে হবে। নিয়ম না মানলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS