ভিডিও

নওগাঁয় নিরাপদ সড়কের দাবিতে চোখে কালো কাপড় বেঁধে রাস্তায় স্কুলশিক্ষার্থী

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১০:২০ রাত
আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ১০:২০ রাত
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নিরাপদ সড়ক নিশ্চিত করার দাবিতে নওগাঁর রাস্তায় নেমেছেন এক শিক্ষার্থী। আজ রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাকাল ব্যাপি শহরের তাজের মোড় ও ব্রিজের মোড় সড়কে চোখে কালো কাপড় বেঁধে অবস্থান করেন নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফাতেমা আফরিন ছোঁয়া।

এসময় স্থানীয় পথচারিরাও এমন উদ্যোগকে স্বাগত জানান। কথা হলে পথচারি জুলফিকার রহমার বলেন, আমরা আসলে সড়কে কেউ নিরাপদ নয়। বাসা থেকে বের হলে সুস্থভাবে নিরাপদে বাড়িতে ফিরতে পারবো কিনা তার কোন নিশ্চয়তা নেই। একজন ছোট্ট শিশু শিক্ষার্থীর এমন উদ্যোগ সত্যিই আমাদের মুগ্ধ করেছে। সবারই উচিত নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার হওয়া।

কি উপলব্ধি থেকে এবং কেনই বা রাস্তায় দাঁড়ালেন বিষয়টি নিয়ে জানতে চাইলে শিক্ষার্থী ফাতেমা আফরিন ছোঁয়া বলেন, টিভি-পত্রিকাতে প্রতিদিন দেখি মৃত্যুর খবর। তার অধিকাংশই সড়ক দুর্ঘটনাজনিত মৃত্যু। রাস্তায় বের হলে বা স্কুলে যাওয়ার পথে আবার বাড়িতে মা-বাবার কাছে ফিরতে পারবো কিনা তার কোন নিশ্চয়তা নেই। প্রতিদিন এত মৃত্যুর খবর দেখে খুবই কষ্ট পাই, ভয়ও লাগে। আমি চাই নিরাপদ সড়ক।

নিরাপদে সড়কে চলাফেরা করতে চাই। সরকারের কাছে আকুল আবেদন নিরাপদ সড়ক নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হোক। বিষয়টি নিয়ে কথা হলে নিরাপদ সড়ক চাই (নিসচা) নওগাঁ জেলা শাখার সভাপতি এএসএম রায়হান আলম বলেন, নিরাপদ সড়কের দাবিতে আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে যাচ্ছি।

পাশাপাশি যানবাহন চালক ও মালিকদের সচেতনও করছি। শিক্ষার্থী ফাতেমা আফরিন ছোঁয়ার এমন উদ্যোগ আমাদের অনেক মুগ্ধ করেছে। এমন দাবি ও সচেতনতাবোধ যদি সবার মাঝে জাগ্রত হতো তবে সড়ক দুর্ঘটনা অনেক কমিয়ে নিয়ে আসা সম্ভব বলে মনে করি। তার এমন উদ্যোগ ও দাবিকে সাধুবাদ জানাই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS